হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে কী কী পরিবর্তন আসছে

  28-04-2024 09:38PM

পিএনএস ডেস্ক : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ তার নতুন ফিচারের মাধ্যমে অ্যাপের পুরো চেহারাই পরিবর্তন করে ফেলেছে। অ্যাপটিতে ব্যবহৃত বিভিন্ন রঙ এবং ফিচারের বৈশিষ্ট্যে উল্লেখযোগ্য পরিবর্তন আসছে বলে জানা যায়।

হোয়াটসঅ্যাপের ব্র্যান্ড রঙ অনুযায়ী অ্যাপটির রঙের স্কিমে বিভিন্ন পরিবর্তন আনা হচ্ছে। তাছাড়া আইকন, বাটন, নেভিগেশন, লোগো, স্পেসিংসহ বেশকিছু অভ্যন্তরীন ফিচারেও আসছে পরিবর্তন। ইতোমধ্যে পার্শ্ববর্তী দেশ ভারতে এই নতুন ফিচারগুলো ব্যবহার করতে পারছে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ বলছে, ব্যবহারকারীদের ব্যবহারের সুবিধার্থে তারা ডার্ক মোড ফিচারটিকে আরও ডার্ক করেছে। এতে ব্যবহারকারীরা আগের চাইতেও সহজে ও স্পষ্টভাবে মেসেজ পড়তে পারবেন। তাছাড়া লাইট মোডে আরও সাদা জায়গা বা হোয়াইট স্পেস রাখার কথাও জানানো হয়।

এছাড়া ব্র্যান্ড রঙ ঠিক রাখতে অ্যাপটির সবুজ রঙ ব্যবহার করা সব জায়গায় সবুজের ঘনত্বে বা শেডে কিছু পরিবর্তন এসেছে। ব্যবহারকারীদের অ্যাপের যে কোনো বিষয় ফোকাস করতে যাতে আরও সহজ হয়, সেই কথা চিন্তা করেই সব জায়গাতে কিছুটা রঙ ব্যবহারে পরিবর্তন হতে যাচ্ছে বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

পাশাপাশি অ্যাপটির সব বাটন এবং আইকনের আকার এবং রঙেও ব্যাপক পরিবর্তন আসছে বলে জানানো হয়। একেবারে নতুন লাগবে এই আইকন এবং বাটনগুলো, যাতে আরও বেশি আকৃষ্ট হয় ব্যবহারকারীরা।

চ্যাটট্যাবে লোগো যুক্ত করার ঘোষণাও দিয়েছে হোয়াটসঅ্যাপ। এছাড়া স্পেসিং এবং অ্যান্ড্রয়েড নেভিগেশনে উল্লেখযোগ্য পরিবর্তন আসছে বলে জানানো হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

হোয়াটসঅ্যাপ বলছে, এইসব নতুনত্বের জন্য অ্যাপটি আরও আধুনিক এবং নতুন অভিজ্ঞতার মুখোমুখি হতে যাচ্ছে ব্যবহারকারীরা। খুব শিগগিরই সব মোবাইল ফোনগুলোতে একটি আপডেটের মাধ্যমে এই নতুন ফিচারগুলো চালু করা হবে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন