দুধকুমার নদীভাঙ্গনে ১৫ গ্রাম প্লাবিত

  07-07-2024 12:54AM

পিএনএস ডেস্ক: কুড়িগ্রামের নাগেশ্বরীতে দুধকুমার নদের বেড়ীবাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করছে। এতে নতুন করে আরও ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে নাগেশ্বরী পৌর শহরও পানিতে নিমজ্জিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (৬ জুলাই) উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মিয়াপাড়া এলাকার পুরাতন বেড়ীবাঁধটির দুটি স্থানে প্রায় ১০০ মিটার এলাকা ভেঙে যায়। ফলে ভাঙা অংশ দিয়ে নদীর পানি প্রবল বেগে প্রবেশ করে প্লাবিত হতে থাকে একের পর এক গ্রাম। বাঁধ ভেঙে ইতোমধ্যে বামনডাঙ্গা ইউনিয়নের মিয়াপাড়া, মালিয়ানি, সেনপাড়া, তেলিয়ানী, পাটেশ্বরী, বোয়ালের ডারা, অন্তাইপাড়, ধনিটারী, বিধবাটারী, বড়মানী, বামনডাঙ্গা, নাগেশ্বরী পৌরসভার ৩নং ওয়ার্ডের সাঞ্জুয়ার ভিটা, ভুষিটারী, ফকিরটারী গ্রাম প্লাবিত হয়ে গেছে।

বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান রনি জানান, শুক্রবার রাত থেকে তার ইউনিয়নের ৭ নং ওয়ার্ড বন্যাকবলিত হয়। সকালে মিয়াপাড়া বেড়ী বাঁধের দুটি স্থান ভেঙে যায়। এতে বেশকিছু গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। আরও কয়েকটি বাঁধ আছে সেগুলো ভাঙনের ঝুঁকিতে আছে। দ্রুত সেগুলো মেরামত করা না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ জানান, বাঁধ ভাঙার বিষয়টি চেয়ারম্যানের মাধ্যমে জেনেছি। সরেজমিন পরিদর্শন ছাড়া কিছু বলা যাচ্ছে না।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন