তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন

  06-10-2024 01:38AM


পিএনএস ডেস্ক : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পতেঙ্গায় তেলবাহী জাহাজ বাংলার সৌরভে অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)।

শনিবার (৬ অক্টোবর) দুপুরে বিপিসির সচিব আবু সাফায়াৎ মো. শাহেদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে বিএসসির নির্বাহী পরিচালক (প্রযুক্তি) প্রকৌশলী মোহাম্মদ ইউসুফকে সভাপতি ও সংস্থাটির মহাব্যবস্থাপক (ডিপিএ অ্যান্ড সিএসও) মঈন উদ্দিন আহাম্মদ মজুমদারকে সদস্য সচিব করা হয়েছে। তাদেরকে ৫ কর্মদিবসের মধ্যে অগ্নিদুর্ঘটনার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ অনুসন্ধান এবং এ ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য প্রয়োজনীয় পরিকল্পনা তৈরি করে বিএসসির ব্যবস্থাপনা পরিচালককে জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্যান্যরা হলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন ও ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের দুজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিএসসির পরামর্শক ক্যাপ্টেন রফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক (ওয়ার্কশপ) মো. আহসান-উল-করিম, মহাব্যবস্থাপক (কার্গো সুপারভিশন অ্যান্ড অপারেশন) ক্যাপ্টেন জামাল হোসেন তালুকদার, মহাব্যবস্থাপক (জাহাজ মেরামত) মঈন উদ্দিন আহাম্মদ মজুমদার।

শুক্রবার (৫ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে বাংলাদেশ শিপিং করপোরেশনের মালিকানাধীন জাহাজ ‘বাংলার সৌরভ’-এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে থাকা অপরিশোধিত ১১ হাজার ৫৫ টন তেলের কোনো ক্ষতি না হলেও প্রাণহানি হয়েছে একজনের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন