রোগীকে যৌন হয়রানির অভিযোগে চিকিৎসক ও ক্লিনিক মালিক আটক

  07-07-2024 01:08AM

পিএনএস ডেস্ক: পাবনায় আল্ট্রাসনোগ্রাম করার সময় রোগীকে যৌন হয়রানির অভিযোগে পাবনার একটি ক্লিনিক থেকে চিকিৎসক ও ক্লিনিক মালিককে আটক করেছে পুলিশ।

শনিবার (৬ জুলাই) বিকেলে তাদের পাবনা জেনারেল হাসপাতাল সড়কের নিউ মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টার থেকে আটক করা হয়। পরে এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর স্বামী বাদি হয়ে তিনজনকে অভিযুক্ত করে সদর থানায় মামলার এজাহার দায়ের করেন।

আটককৃতরা হলেন- পাবনা পৌর সদরের শালগাড়িয়া থানাপাড়া মহল্লার মৃত সুবোধ কুমার সরকারের ছেলে ডা. শোভন সরকার (২৮) ও নিউ মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারের মালিক শালগাড়িয়া ইংলিশ রোড মহল্লার মৃত ফরমান আলীর ছেলে জীবন আলী (৩০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের সলঙ্গা এলাকার জনৈক এক ব্যক্তি তার স্ত্রীকে (২২) নিয়ে আল্ট্রাসনোগ্রাম করার জন্য পাবনা জেনারেল হাসপাতাল সড়কে পাবনা সদর থানার উত্তরপাশে নিউ মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যান। নির্ধারিত কক্ষে প্রবেশের পর চিকিৎসকের সহকারী ওই গৃহবধূর তলপেটে জেল মেখে প্রস্তুত করে। এ সময় অভিযুক্ত ডা. শোভন সরকার তার সহকারীকে বাইরে চলে যেতে বলেন।

তখন ডা. শোভন আল্ট্রাসনোগ্রাম করার সময় ভুক্তভোগী গৃহবধূর তলপেট ও গোপনাঙ্গে হাত দিয়ে যৌন হয়রানি করেন এবং যৌন উত্তেজকমূলক আচরণ করেন।

পরে বাধ্য হয়ে ওই গৃহবধূ আল্ট্রাসনোগ্রাম কক্ষের বাইরে গিয়ে তার স্বামীকে ঘটনা খুলে বলেন। ভুক্তভোগীর স্বামী অভিযুক্ত চিকিৎসকের কাছে গিয়ে বিষয়টি জানতে চাইলে তিনি আল্ট্রাসনোগ্রাম করার জন্য এসব করেছে বলে জানান।

ভুক্তভোগীর স্বামী ঘটনার প্রতিবাদ করলে সেখানে উপস্থিত নাজমুল হোসেন (২৭) নামের এক যুবক তাকে মারতে উদ্যত হন ও অশালীন ভাষায় গালিগালাজ করেন। চিৎকার চেঁচামেচি শুনে ক্লিনিক মালিক জীবন আলী সেখানে গিয়ে বলেন, ডাক্তার কোনো অন্যায় কাজ করেননি, আল্ট্রাসনোগ্রাম করতে এমনটা করতে হয়।

তখন ক্লিনিক মালিক জীবন ও নাজমুল ভুক্তভোগীর স্বামীকে ক্লিনিক থেকে বের হয়ে যেতে বলেন এবং না গেলে হাত-পা ভেঙে ফেলার হুমকি দেন।

পরে ভুক্তভোগী ও তার স্বামী পাবনা সদর থানায় গিয়ে পুলিশের আশ্রয় নেন। অভিযোগ পেয়ে পুলিশ ক্লিনিক থেকে ডা. শোভন ও ক্লিনিক মালিক জীবনকে আটক করেন। আরেক অভিযুক্ত পাবনা সদর উপজেলার হেমায়েতপুর টাংকারপাড়া এলাকার শরীফ হোসেনের ছেলে নাজমুল পলাতক রয়েছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।

এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী বাদি হয়ে মামলার এজাহার দিয়েছেন। আটককৃতদের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ রবিবার আদালতে সোপর্দ করা হবে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন