নারায়ণগঞ্জে সমাজকর্মীদের বৃক্ষরোপন

  07-07-2024 01:00PM

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুরে বৃক্ষরোপন করেছে স্থানীয় সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার (৬ জুলাই) কুতুবপুরের নূরবাগ এলাকায় কুতুবপুর সম্মিলিত সামাজিক সংগঠন এই বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে। এর আগে মাসব্যাপী এই বৃক্ষরোপন কর্মসূচির ঘোষণা দেয় কুতুবপুর সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদ। শনিবার ছিলো এই কর্মসূচির তৃতীয় ধাপের আয়োজন।

‘বৃক্ষ নেই প্রাণের অস্তিত্ব নেই, বৃক্ষহীন পৃথিবী যেন প্রাণহীন মহাশ্মশান’ এই প্রতিপাদ্যে ফতুল্লার কুতুবপুরে সরকারী ক্যানেল পাড়ে কৃষ্ণচূড়া, কদম, আমলকি, মেহগনি, অর্জুন, বট, কাঠবাদাম, কাঞ্চন, জাম ও কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২২০টি গাছের চারা রোপন করে সমাজকর্মীরা।

তুষার খেলাঘর আসরের ব্যাবস্থাপনায় বৃক্ষরোপন কর্মসূচির তৃতীয়ধাপের এই আয়োজনে গাছ ও পরিবেশ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন বক্তারা। এসময় বক্তব্য দেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সংরক্ষিত নারী আসনের জনপ্রতিনিধি অনামিকা হক প্রিয়াংকা, শিক্ষানুরাগী ও সমাজকর্মী ডা. আবদুন নূর সায়েম, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুর রহমান প্রমুখ।

বৃক্ষরোপন কর্মসূচির এই আয়োজনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, কুতুবপুর সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সমন্বয়ক ও প্রগতি ছাত্র ও যুব সংসদের সাধারণ সম্পাদক মোহাম্মদ মনির হোসেন, ব্যবসায়ী মোহাম্মদ আলী, কুতুবপুর নাগরিক ফোরামের সভাপতি জামাল উদ্দিন বাচ্চু, তুষার খেলাঘর আসরের প্রতিষ্ঠাতা আহ্ববায়ক ও যুব সংগঠক সুলতান মাহমুদ সোহান, নূরবাগ যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক মাকসুদুল ইসলাম লিখন প্রমুখ।

এছাড়াও প্রগতি ছাত্র ও যুব সংসদ, তুষার খেলাঘর আসর, রোকসানা হক মানব কল্যাণ সংসদ, হিলফুল ফুজুল মানব কল্যান সংসদ, কুতুবপুর নাগরিক ফোরাম এবং নূরবাগ যুব ফোরমসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন