ঈদের পরে প্রথম কার্যদিবসে চাঙ্গা পুঁজিবাজার

  03-08-2020 05:02PM

পিএনএস ডেস্ক: ঈদুল আজহা পরবর্তী প্রথম কার্যদিবস সোমবারে দেশের উভয় শেয়ারবাজারে সব সূচক বেড়েছে। সেইসঙ্গে বেড়েছে লেনদেনও। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৭১.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৬৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২২.১৪ এবং সিডিএসইটি ৯.৮১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৯৩.১৩ পয়েন্টে, ১৪৪২.৭৮ এবং ৮৪০.০৯ পয়েন্টে।

সোমবার ডিএসইতে ৬৭২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯১ কোটি ৪৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিলো ৫৮০ কোটি ৯০ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৩৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯২টির, দর কমেছে ৬২টির এবং ১০১টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৫.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ১২২.২৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪৪টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৭৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন