জেএসসি-জেডিসিতে ৫৯ স্কুলের সবাই ফেল

  30-12-2017 04:44PM

পিএনএস ডেস্ক:গত বছরের তুলনায় চলতি বছরে জেএসসি ও জেডিসিতে মোট ৫৯টি শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি। গত বছরের চেয়ে এবার পাস না করতে পারা স্কুলের সংখ্যা ৩১টি বেড়েছে বলে জানা যায়।

জানা যায়, গত বছর শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ৯ হাজার ৪৫০টি এবং ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের কেউই পাস করতে পারেনি।

শনিবার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল তুলে ধরেন। এসময় মন্ত্রী সাংবাদিকদের জানান যে, এবার মোট ২৮ হাজার ৮২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জেএসসি ও জিডিসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

আরো জানা যায়, ঢাকা বোর্ডে ৬, রাজশাহীতে ৫, কুমিল্লায় ১, যশোরে ৯ এবং দিনাজপুরের ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি। তবে চট্টগ্রাম, সিলেট ও বরিশাল বোর্ডের কোনো স্কুল শতভাগ পাস করতে পারেনি এমন নেই।

উল্লেখ্য, মাদ্রাসা শিক্ষা বোর্ডে শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ১ হাজার ৭২০টি। আর এই বোর্ডের ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কেউই পাস করেনি। অবশ্য গত বছর এর সংখ্যা ছিল ২০টি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন