হাবিপ্রবি ছাত্রদের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১২

  08-01-2018 09:30PM

পিএনএস : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সমাজ বিজ্ঞান অনুষদে ক্লাস চলাকালে প্রথম বর্ষের দুই ছাত্রের মাঝে ঝগড়াকে কেন্দ্র করে দুই হলের ছাত্রদের মধ্যে সংর্ঘষে ১২ জন ছাত্র আহত হয়েছে। এ সময় জিয়া ও তাজ উদ্দিন হলে ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

আহতদের মধ্যে ১২ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অর্পণ নামে এক ছাত্রকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

জানা যায়, গত রবিবার সকালে সমাজ বিজ্ঞান অনুষদে ক্লাস চলাকালে প্রথম বর্ষের জনৈক দুই ছাত্রের মাঝে ঝগড়া হয়। বিকেলে ছাত্রদের একটি গ্রুপ মিমাংসার কথা বলে ডেকে এনে একজন ছাত্রকে মারধর করে। এ নিয়ে জিয়া হল ও তাজ উদ্দিন হলের ছাত্রদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাত ৯টার দিকে ছাত্রলীগের একটি গ্রুপের নেতৃত্বে তাজ উদ্দিন হলের এক দল ছাত্র জিয়া হলে গিয়ে ছাত্রদের উপর হামলা চালায ও ব্যাপক ভাঙচুর করে চলে যায়। এই ঘটনায় ছাত্রলীগের অপর গ্রুপের নেতৃত্বে জিয়া হলের ছাত্রদের একটি দল তাজ উদ্দীন হলে ছাত্রদের উপর হামলা করে। এতে উভয় পক্ষের ১২ জন ছাত্র আহত হয়। আহতদের রাতেই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত ১১টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার মাসুদ রানা জানায়,গত রবিবার রাত ১১ টার দিকে ১২ হাবিপ্রবির ১২ জন ছাত্রকে ভর্তি করা হয়। আজ অনেকে চলে গেছে। বর্তমানে নাজমুল, দিপ্ত, শিখর, সাকির, কল্লোল ও সৌরফ চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে হাবিপ্রবি‘র প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেন ঘটনা নিশ্চিত করে জানান, ছাত্রদের দুই গ্রুপকে শান্ত করা হয়েছে। জিয়া হলে ভাঙচুর হয়েছে। আহতদের একজনকে সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ বিষয় নিয়ে মঙ্গলবার বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এ ব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেদওয়ানুর রহিম জানায়, ক্যাম্পাসে পুলিশ অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন