বেরোবিতে ‌ডিজঅ্যাবিলিটি এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ' বিভাগ চালুর উদ্যোগ - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

বেরোবিতে ‌ডিজঅ্যাবিলিটি এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ' বিভাগ চালুর উদ্যোগ

  

পিএনএস( এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি) : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) প্রতিবন্ধী বিষয়ক বিভাগ (ডিজঅ্যাবিলিটি এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ) চালুকরণের বিষয়ে বিশেষজ্ঞ মতামত বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব আব্দুস সাত্তার দুলাল।

এ সভার অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর তাসনীম হুমাইদা এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম ।

সভায় বক্তারা সময়ের সাথে সঙ্গতি রেখে বর্তমান প্রেক্ষাপটে এই বিশ্ববিদ্যালয়টিতে কীভাবে ‌ডিজঅ্যাবিলিটি এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ ( প্রতিবন্ধী বিষয়ক বিভাগ)' বিভাগ চালু করা যায় সে বিষয়ে মতামত ব্যক্ত করেন।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech