বেরোবির বহিস্কৃত শিক্ষার্থী সাদিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর

  10-04-2018 10:10PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : প্রথমে রাষ্ট্রবিজ্ঞানের আবদুল্লাহ আল মামুন, পরে পরিসংখ্যানের বিপ্লব আনসারী আর এবার অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সাদিয়া আফরোজ নীনা। গভীর রাতে মেস বা বাড়ি থেকে উঠিয়ে নিয়ে যাওয়া এবং পরে জঙ্গী সম্পৃক্ততার অভিযোগ- এর পাল্লা দিনে দিনে ভারী হচ্ছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)।

৪ এপ্রিল বুধবার রাতে জেলার হাতীবান্ধা উপজেলার ধুবনী গ্রামের নিজ বাড়ি থেকে সাদিয়াকে আটক করে পুলিশ। আর আজ মঙ্গলবার শিক্ষার্থী সাদিয়া আফরোজ নীনার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার বিকেলে লালমনিরহাট সিনিয়ার জুডিশিয়াল আদালতের বিচারক আফাজ উদ্দিন এ রিমান্ড আদেশ দেন। এর আগে গত এ ঘটনায় ৬ এপ্রিল সাদিয়ার ছাত্রত্ব সাময়িকভাবে স্থগিত করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

মামলার তদন্তকারী কর্মকর্তা লালমনিরহাট ডিবি পুলিশের উপ-পরিদর্শক সিদ্দিকুল হক এ বিষয়ে জানান, ‘‘আদালতের কাছে আমি সাদিয়ার ৫ দিন রিমান্ড আবেদন জানাই। ওই আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে’’।

বিভাগটির বিভাগীয় প্রধান মো. শাহীনুর রহমানকে জঙ্গী সম্পৃক্ততার বিষয়ে জিজ্ঞেস করলে বলেন, ‘সে সব সময় বোরকা পড়ে থাকতো। কিন্তু তাঁর আচরণ-ব্যবহারে এ রকম কিছু (জঙ্গী সম্পৃক্ততার নজির) দেখতে পাই নি।’

এ দিকে শিক্ষার্থী সাদিয়া আফরোজ নীনার পরিবারের দাবি, ‘কোন প্রকার জঙ্গি সম্পৃক্ত নেই সাদিয়ার। গত বুধবার রাতে হঠাৎই বাড়িতে এসে পুলিশ সাদিয়াকে ধরে নিয়ে যায়। এরপর তাকে নিজ বাড়িতে গোপন বৈঠকসহ জিএমবি সদস্য বানিয়ে বিভিন্ন অ্যাপস পাওয়া গেছে বলে অভিযোগ তুলে মামলা দায়ের করে পুলিশ। আর এসবের পিছনে অন্য কারও হাত থাকতে পারে বলে অভিযোগ পরিবারের।

এ বিষয়ে মামলার বাদি হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক এসআই আব্দুল্লাহ আল মাহমুদের জানান, ‘সাদিয়া ওই বাড়িতে ১০/১২ জন জেএমবি সদস্যের সাথে বৈঠক করছিল। পুলিশি অভিযানের সময় তারা পালিয়ে যায়।”

উল্লেখ্য, এর আগে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুনকে ২০১৬ সালে গভীর রাতে বেরোবি ক্যাম্পাসের পাশের মেস থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিলো। এর পর পরিসংখ্যান বিভাগের বিপ্লব নামের আরেক শিক্ষার্থীকেওে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। এবার সাদিয়া আফরোজ নীনা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন