রংপুরে ইউজিসি প্রাইভেট প্রোগ্রামের উদ্যোগে উদ্বোধনী ক্লাস ও কৃতি সংবর্ধনা

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সংলগ্ন সর্দারপাড়ায় ইউনিভার্সিটি গাইডলাইন সেন্টারের (ইউজিসি) উদ্যোগে উদ্বোধনী ক্লাস ও কৃতি সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় প্রাইভেট প্রোগ্রামের পরিচালক ডি. এম. মখলেস মুন্নার উদ্যোগে ইউজিসিতে এবং এ প্রোগ্রাম থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের এই উদ্বোধনী এবং কৃতি সংবর্ধনা প্রদান করা হয়।

প্রোগ্রামটি থেকে বেরোবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বেশ কিছু শিক্ষার্থীকে নোটবুক প্রদানের মাধ্যমে এই সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় বিসিএস একাডেমী’র পরিচালক মো. মোকতাজুর রহমান মোক্তার এর সভাপতিত্বে এবং ইমরুজ হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেরোবির মো. রেজওয়ানুল হক, মাসুদ রানা, মমিনুল ইসলাম, আবু সাঈদ, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এইচ. এম নুর আলম প্রমুখ।

অনুষ্ঠানে ইউজিসি’র পরিচালক ডি. এম. মখলেস মুন্না বলেন, ইউজিসি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির একক একটি প্রোগ্রাম। এ পোগ্রামের সাথে সাধারণত কোনো কোচিংয়ের তুলনা হয়না । এটি যে কোনো কোচিং থেকে শতভাগ ভালো সেবা নিশ্চিত করে।’ শিক্ষার্থীদেরকে কাক্সিক্ষত বিশ্ববিদ্যালয়ে পৌঁছে দেওয়াই এ প্রোগ্রামের মূল লক্ষ। এ জন্য তিনি দীর্ঘ সাত বছর থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে জানান।

তিনি আরো বলেন, এ প্রাইভেট প্রোগ্রাম থেকে পরিপূর্ণ গাইডলাইন নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী সফলতার সাথে অধ্যয়ন করছে । ইউজিসি প্রোগ্রামের সঠিক সিদ্ধান্ত নিয়ে সুন্দর গাইডলাইন অনুসরণ করার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বপ্ন পূরনের আহ্বান জানান তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থীদের মধ্য থেকে আফজাল হোসেন, তামান্না চেীধুরী, আয়েশা সিদ্দিকা শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

এ প্রোভাইট প্রোগ্রাম অনন্য কৃতিত্ব নিয়ে ২০১১ সালে সর্দারপাড়ায় প্রতিষ্ঠিত হয়। এখন পর্যন্ত বেরোবির স্নাতক শিক্ষাবর্ষের সাবেক এই শিক্ষার্থীর হাত ধরে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে শিক্ষার্থীদের কাক্সিক্ষত লক্ষ পূরণে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech