এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ ঈদ বোনাস দাবি

  

পিএনএস : আসন্ন ঈদুল ফিতরের আগেই প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে ২৫ শতাংশের পরিবর্তে সরকারি শিক্ষকদের ন্যায় পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। একইসঙ্গে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা এখনো না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক নেতৃবৃন্দ। রোববার রাতে পাঠানো বাংলাদেশ শিক্ষক সমিতির এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি এবং বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. রবিউল আলম যৌথ বিবৃতিতে মে মাসের বেতনের সঙ্গে ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা দেয়ার দাবি জানান। আসন্ন ঈদুল ফিতরের আগেই পূর্ণাঙ্গ ঈদ বোনাস দিতে হবে।

বিবৃতিতে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, গত ১০ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত তীব্র শীতে শিক্ষক সমাজের অনশন চলাকালীন প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ৫ শ তাংশ ইনক্রেমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের আশ্বাস দিয়ে অনশন ভাঙ্গানো হয়েছিল। কিন্তু বরাবরের মতো এবারো ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং বৈশাখী ভাতা থেকে শিক্ষক সমাজকে বঞ্চিত করে বিমাতাসুলভ আচরণ করা হয়েছে।

বিবৃতিতে আরও স্বাক্ষর করেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মঞ্জুরুল আমীন শেখর, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মো. ফিরুজ্জামান, মো. ফারুখ খান, বাংলাদেশ শিক্ষক সমিতির সাংগঠনিক সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech