রুয়েটে ছাত্রলীগের উচ্চবাচ্যে পণ্ড শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

  25-07-2018 10:18PM

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্চবাচ্যে পণ্ড হয়ে গেছে । বুধবার বিকেল ৫টায় একজন প্রকৌশল শিক্ষাবিদকে উপাচার্য পদে নিয়োগ দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে সংবাদ সম্মেলন হওয়ার কথা থাকলেও রুয়েট ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের উচ্চবাচ্যে তা পণ্ড হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, প্রায় দুই মাস ধরে শূন্য থাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে একজন ‘প্রকৌশল শিক্ষাবিদকে’ নিয়োগ দেওয়ার দাবিতে শিক্ষক সমিতি সংবাদ সম্মেলনের আয়োজন করে। বিকাল সাড়ে ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্যরা জড়ো হতে থাকেন সম্মেলন কেন্দ্রে। সম্মেলন শুরু হওয়ার ঠিক আগ মুহূর্ত্বেরুয়েটের সাবেক ছাত্রলীগ নেতা প্রতীক কুমার ঘোষসহ ৪-৫ জন সাবেক নেতৃবৃন্দ সম্মেলন স্থলে আসে। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাককে দেখা মাত্রই উচ্চবাচ্য করে প্রতিক ঘোষ সাবেক শিক্ষার্থীদের বেরিয়ে যেতে বলেন। তিনি জোর গলায় বলেন, ‘রাজ্জাক কেন এখানে এসেছে? সবাই চলে এসো।’ তাদের শোরগোলের কারণে শিক্ষকরা সেখান থেকে বেরিয়ে যান।

এবিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শামীমুর রহমান বলেন, ‘আমাদের আয়োজিত সংবাদ সম্মেলনটিতে সমর্থন দেওয়ার কথা ছিল সাবেক শিক্ষার্থীদের(ছাত্রলীগ নেতাদের)। তারা বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সদস্য। কিন্তু সম্মেলন স্থলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন। তিনি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় ক্ষোভ প্রকাশ করে উচ্চবাচ্য করে সেখান থেকে চলে যান বঙ্গবন্ধু পরিষদের সদস্যরা।’

তবে উচ্চবাচ্যের কথা অস্বীকার করে বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও পরিষদ শাখার উপ-রেজিস্ট্রার আল বিরুনী ফারুক বলেন, আমরা এসেছিলাম মূলত আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে গণসংযোগ করার জন্য। সংবাদ সম্মেলনে শিক্ষকরা মিলিত হচ্ছেন জেনে আমরা সেখানে প্রচারণায় গিয়েছিলাম। কিন্তু বিএনপি পন্থী শিক্ষক অধ্যাপক আব্দুর রাজ্জাককে দেখে আমরা অনুষ্ঠানস্থল ত্যাগ করি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক শামীমুর রহমান, কোষাধ্যক্ষ জগলুল সাদাত, কামরুল ইসলাম প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন