ফেসবুকে শিক্ষককে কটূক্তি; ঢাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

  31-07-2018 12:41AM

পিএনএস ডেস্ক: নিজ বিভাগের এক শিক্ষককে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার সকালে মনোবিজ্ঞান বিভাগ থেকে প্রকাশিত এক নোটিশে এ বহিষ্কারের কথা জানানো হয়েছে। এর আগে সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কৃতরা হলেন, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের খাইরুন নিসা, উম্মে হাবিবা তানজিলা, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মিনহাজুল আবেদিন, ফাতিমা, সামিরা মাহজাবিন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ-হীল-বাকী, অদিতি সরকার। এর মধ্যে খাইরুন নিসা ও মিনহাজুল আবেদীনকে এক বছর ও বাকিদের ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা সবাই মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন শিক্ষককে নিয়ে অশোভন মন্তব্য করার অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট তাদের বিভিন্ন মেয়াদের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেন।

বিভাগ সূত্রে জানা যায়, গত বছরের ডিসেম্বরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালে পরীক্ষার হলে ওই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এ কে এম রেজাউল করিম কয়েকজন শিক্ষার্থীকে শাস্তি দেন। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে একজন শিক্ষার্থী ফেসবুকে স্ট্যাটাস দেন ৷ অন্য শিক্ষার্থীরাও সেখানে নিজেদের ক্ষোভের কথা প্রকাশ করে মন্তব্য করেন। একজন শিক্ষার্থী ওই শিক্ষককে ‘টাক’ বলে মন্তব্য করেন। বিষয়টি জানাজানি হয়ে গেলে বিভাগের একাডেমিক কমিটি তদন্ত করে। তদন্তের প্রতিবেদন অনুসারে ওই শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয় ৷

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন