রাবির রোকেয়া হল: পানির দাবিতে গেটে তালা ঝুলিয়ে ছাত্রীদের বিক্ষোভ

  04-08-2018 08:59PM

পিএনএস, রাবি প্রতিনিধি : পানি সংকট নিরসনের দাবিতে প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলের আবাসিক ছাত্রীরা। শনিবার দুপুর ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত তারা এ কর্মসূচি করে। পরে হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের আশ্বাসে ছাত্রীরা তালা খুলে দেয় এবং কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

রোকেয়া হলের আবাসিক ছাত্রী সাইয়েদা তাবাচ্ছুম মারজিয়া জানান, চতুর্থ ব্লকে দীর্ঘদিন ধরে পানির সংকট। দুপুর ১২টা বাজলেই আর পানি থাকে না। ছাত্রীরা বিষয়টি নিয়ে অনেকবার কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছে। কিন্তু কোনো সমাধান পাই নি। সম্প্রতি ব্লকের পানির লাইন সংস্কার এবং ট্যাংকি পরিবর্তন করা হয়। তবুও একই সমস্যা থেকে গেছে। দুপুরের মধ্যেই পানি শেষ হয়ে যায়। সন্ধ্যা অবধি পানির জন্য অপেক্ষা করে থাকতে হয় ছাত্রীদের। শনিবারও দুপুরের পরপরই পানি বন্ধ হয়ে যায়। ফলে অতিষ্ঠ হয়ে ছাত্রীরা বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা হলের তিনটি ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে। পরে আবাসিক শিক্ষকরা এসে সমস্যা সমাধানে ছাত্রীদের আশ্বস্ত করে। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাসে বিকেল সাড়ে ৪টার দিকে ছাত্রীরা ফিরে যায়।

জানতে চাইলে হলের আবাসিক শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, হলের একটি ব্লকে পানির সমস্যা দেখা দিয়েছে। তা সমাধানে কয়েকবার সংস্কার কাজ করা হয়েছে। তবুও সমস্যাটি কাটেনি। এতে ক্ষুদ্ধ হয়ে তারা বিক্ষোভ করছিল। আমরা তাদেরকে আশ্বস্ত করেছি। দ্রুত সমস্যা সমাধানে পদক্ষেপ নেবে হল কর্তৃপক্ষ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন