‘সরকারের প্রতিশ্রুতির পরেও আন্দোলন করণ এই দেশে বাস্তবায়নের নজির নেই’ - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

‘সরকারের প্রতিশ্রুতির পরেও আন্দোলন করণ এই দেশে বাস্তবায়নের নজির নেই’

  

পিএনএস ডেস্ক: সরকার প্রতিশ্রুতি দেয়ার পরও আন্দোলন চালিয়ে যাওয়ার কারণ এই দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস-খনিজ সম্পাদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ।

নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন ও পরবর্তীতে সহিংস ঘটনার প্রতিবাদে ০৮ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত এক মানববন্ধনে তিনিএইসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে আনু মুহাম্মদ বলেন, স্কুল-কলেজের শিক্ষার্থীরা তাদের সহপাঠি নিহতের ঘটনায় শোকাহত হয়ে নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছে। কিন্তু তাদের শান্তিপূর্ন আন্দোলনে হামলা হয়েছে। সরকার প্রতিশ্রুতি দেয়ার পরও আন্দোলন চালিয়ে যাওয়ার কারণ এই দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই।

আনু মুহাম্মদ বলেন, হামলাকারীরা নিরাপদে আছে কিন্তু যারা আহত হয়েছে তারা বিপদে আছে। যারা হামলা করেছে তাদের কিছু না করে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ২২ জন শিক্ষার্থীকে রিমান্ডে নেয়া হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানায়।

আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তিসহ হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি দাবি করেন এই অর্থনীতিবিদ।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদের সঞ্চালনায় সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিম, দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আক্তার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর ও লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক জেবুন্নেছা বক্তব্য রাখেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানাসহ অর্ধশত শিক্ষক।

উল্লেখ্য, এর আগে আন্দোলনে সংহতি জানিয়ে বিবৃতি দেয় শিক্ষক সমিতি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech