৪০তম বিসিএসে আবেদন চার লাখ ছাড়াল

  20-11-2018 05:04PM

পিএনএস ডেস্ক : ৪০তম বিসিএসে সফলভাবে আবেদন করেছেন ৪ লাখ ২ হাজার ৫৩২ জন প্রার্থী। এটাই কোনো বিসিএসে সর্বোচ্চ সংখ্যক প্রার্থীর আবেদন করার ঘটনা। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর, শেষ হয় ১৫ নভেম্বর।

আবেদন করার ও ফি জমা দেওয়ার সময় শেষ হওয়ার পর দেখা গেছে ৪০তম বিসিএসে ৪ লাখ ২ হাজার ৫৩২ জন প্রার্থী সফলভাবে আবেদন করেছেন। বিষয়টি নিশ্চিত করেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমিন। এর আগে পিএসসি সূত্র জানিয়েছিল, ১৫ নভেম্বর পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজর ৫৩৩ জন প্রার্থী ফি জমা দিয়ে আবেদন নিশ্চিত করেছিলেন। ফি দেওয়ার অপেক্ষায় ছিলেন নিবন্ধন করা আরও ৭৮ হাজার।

গত ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এবারের পরীক্ষার মাধ্যমে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জনকে নিয়োগ দেওয়ার কথা রয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

পিএসসি সূত্র জানায়, এর আগে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন। সেটাই ছিল বিসিএস পরীক্ষায় সবচেয়ে বেশি আবেদনের রেকর্ড। ৩৭তম বিসিএসে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন