ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে হাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  30-01-2019 09:21PM

পিএনএস ডেস্ক : ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) হাঁটু গেড়ে কান ধরে প্রতীকী মানববন্ধন করেছেন সিএসসি ও বিজ্ঞান অনুষদের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার হাবিপ্রবি’র সামনে মহাসড়কে এ প্রতিকী মানববন্ধন করে বিজ্ঞান অনুষদ ও সিএসসি অনুষদের শিক্ষার্থীরা।

সমাধানের নিমিত্তে মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসন, আন্দোলনকারী শিকক্ষদের সাথে আলোচনা সভার আয়োজন করেন।কিন্তু রাত ১১টা পর্যন্ত আলোচনা সভা অনুষ্ঠিত হলেও কোন সুষ্ঠু সমাধানে পৌঁছাতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে ক্রমশ সমস্যা আরও প্রকট আকার ধারণ করছে।

শিক্ষার্থীরা বলেন, গত তিন মাস ধরে আমাদের কোন ক্লাস-পরীক্ষা হচ্ছে না। দীর্ঘদিন ধরে ক্লাস পরীক্ষা না হওয়ার চরম সেশন জোটের সম্মুখীন হয়েছি আমরা। শিক্ষকদের অভ্যন্তরীণ সমস্যা কেন আমাদেরকে ভোগান্তির শিকার করবে?

হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন জানান, আমরাও চাই শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা চালু হোক। কিন্তু আন্দোলনরত শিক্ষকরা এগিয়ে আসছে না।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. সফিউল আলম জানান, মঙ্গলবার আমরা আন্দোলনরত শিক্ষকসহ শিক্ষার্থীদের সাথে মিটিং করেছি। ক্লাস পরীক্ষা চালুর ব্যাপারে প্রশাসনের কাছে কোন কিছু না, সবকিছু প্রগতিশীল শিক্ষকদের কাছে। কিন্তু ওই শিক্ষকরা সাড়া দিচ্ছেন না। বিষয়টি নিয়ে আলাপ করতে ভাইস চ্যান্সেলর ঢাকায় গেছেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন