জাকসু নিয়ে উপাচার্যের আশ্বাস দ্রুত বাস্তবায়নের দাবি শিক্ষার্থীদের

  

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচন প্রসঙ্গে উপাচার্যের প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। আগামী ১ সপ্তাহের মধ্যে সকল ছাত্র সংগঠন, প্রক্টরিয়াল বডি ও প্রশাসনকে সাথে নিয়ে জাকসু'র পরিবেশ সৃষ্টিতে আলোচনা শুরু করার আহ্বান জানায় তাঁরা।

শনিবার (২৯জুন) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী), জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে ছাত্র সংগঠনের নেতারা বিশ্ববিদ্যালয়ে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান ও ভোটার তালিকা হালনাগাদের ব্যাপারে আলোকপাত করেন।

সংবাদ সম্মলনে ছাত্র নেতারা, অতিদ্রুত সকলের ঐক্যমত্যের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে ছাত্র সংসদের গঠনতন্ত্র সংশোধন, ভোটার ও প্রার্থী হওয়ার যোগ্যতা নির্ধারণ করে ভোটার তালিকা প্রণয়ন করার আহ্বান জানায়।

এসময় লিখিত বক্তব্যে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু বলেন, 'দীর্ঘদিন পরে জাকসু নিয়ে প্রশাসনের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়ায় আমরা আশাবাদী। নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সকল ধরণের সহায়তা প্রদানে আমরা প্রস্তুত। জাকসু বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ না করা হলে উপাচার্যের উপর বিশ্বাস হারিয়ে এই প্রশাসনকে প্রত্যাখান করতে বাধ্য হব।'

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান, যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদিন শিশির, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী) সভাপতি মাহাথির মহাম্মদ প্রমুখ।

উল্লেখ্য, গত (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ৩৮তম সিনেট অধিবেশনকে সামনে রেখে শিক্ষার্থীদের দাবির মুখে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে জাকসু'র জন্য নির্বাচন কমিশন গঠনের নিশ্চয়তা দেয় উপাচার্য।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech