বুয়েট ভর্তি পরীক্ষায় সেরা তিনে যারা

  20-03-2024 12:19PM




পিএনএস ডেস্ক: ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী আদনান আহমেদ তামিম। তার রোল ছিল ৫২৭০৭। দ্বিতীয় হয়েছেন হাবিবুল্লাহ খান। তিনিও নটরডেমের ছাত্র। তার রোল ৫২৮৮০। । তৃতীয় হয়েছেন পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্র সুদীপ্ত পোদ্দার। তার রোল ৫০৯৬৩।

এ বছর চূড়ান্ত পরীক্ষায় দুই শিফটে মনোনীত ছয় হাজার শিক্ষার্থী অংশ নেন। তার মধ্যে তিন হাজার ৬৮৯ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে এক হাজার ৩০৯ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

মেধাতালিকা ও পছন্দক্রম অনুযায়ী বিভাগ বণ্টনের বিষয়টিও বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

আগামী ২৭ মার্চ স্থাপত্য বিভাগে নির্বাচিত শিক্ষার্থীরা দলিলাদি যাচাই ও জমা দেওয়া, স্বাস্থ্য পরীক্ষার ছাড়পত্র নেওয়া এবং ভর্তি ফি দেওয়া সাপেক্ষে ভর্তি নিশ্চিত করবেন। এছাড়া প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে নির্বাচিত শিক্ষার্থীরা ২৭ ও ২৮ মার্চ ভর্তি নিশ্চিত করবেন।

পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীরা তিন ধাপে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবেন।

প্রথম ধাপে স্বাস্থ্য পরীক্ষা এবং বিজ্ঞপ্তিতে নির্দেশিত নিয়ম অনুযায়ী নির্ধারিত ফরমে তথ্য পূরণ করবেন।

দ্বিতীয় ধাপে ভর্তির ফি দেবেন। এ বছর প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ভর্তি ফি সাত হাজার ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া স্থাপত্য বিভাগের ভর্তি ফি সাত হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

তৃতীয় ধাপে মূল সনদ, স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন এবং ভর্তি ফির রশিদ জমা দেওয়া সাপেক্ষে ভর্তি নিশ্চিত করবেন।

এদিকে নতুন এই বর্ষের শ্রেণি কার্যক্রম আগামী মে মাসের শেষ সপ্তাহ থেকে চালু হবে বলে জানিয়েছেন বুয়েটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি কমিটিসমূহের সভাপতি অধ্যাপক ড. জীবন পোদ্দার।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন