ঢাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

  17-03-2016 04:46PM


পিএনএস : নানা কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

জাতির জনকের ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, ডিন, সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, প্রাধ্যক্ষ, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও অফিস-প্রধানরা সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্যোগে জন্মোৎসব র্যালি বের করা হয়। বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের নেতৃত্বে র্যালিটি বঙ্গবন্ধু হল থেকে শুরু হয়ে মল চত্বর, কলা ভবন, অপরাজেয় বাংলা, ডাকসু, কেন্দ্রীয় গ্রন্থাগার ঘুরে টিএসসির সামনে এসে শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকসহ র্যালিতে বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এদিকে সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সংস্কৃত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপ-উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, অধ্যাপক নাসরিন আহমেদ উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কণ প্রতিযোগিতা
সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চারুকলা অনুষদের আয়োজনে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। এতে ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকাসমূহের শিশুরা শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মোট তিনটি গ্রুপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় : গ্রুপ-ক প্লে-গ্রুপ থেকে ৩য় শ্রেণি পর্যন্ত, গ্রুপ-খ ৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত এবং গ্রুপ-গ ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহশ করে। চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় প্রত্যেক গ্রুপে শ্রেষ্ঠ ১০ জন হিসেবে মোট ৩০ জনকে পুরস্কৃত করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন