ভিক্ষার থালা হাতে ‘বেদের মেয়ে জোসনা’ ছবির মেকআপম্যান

  

পিএনএস ডেস্ক : জীবন বাঁচাতে ভিক্ষার থালা হাতে নিয়ে রাজধানীতে ঘুরে বেড়াচ্ছেন দেশীয় চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান কাজী হারুন।
কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই মেকআপম্যানের ছবি ভাইরাল হয়। আবদুর রহমান নামের সেই মেকআপম্যান খুবই অসুস্থ। তার চোখে ছানি পড়েছে, যার কারণে তিনি চোখে দেখতে পাচ্ছেন না। অর্থের অভাবে চিকিৎসাও করাতে পারছেন না।

হৃদয়বিদারক এ বিষয়টি নজরে আসে চিত্রনায়িকা তমা মির্জার। তার এমন অবস্থা দেখে বাংলাদেশ চলচ্চিত্র মেকআপম্যান সমিতির সঙ্গে যোগাযোগ করেন তমা মির্জা। যোগাযোগ করে তিনি জানান যে, আবদুর রহমানের চিকিৎসা করাবেন নিজ দায়িত্বে।

তমা মির্জা বলেন, ডাক্তারের পরামর্শ অনুযায়ী তার যা চিকিৎসা করা প্রয়োজন সেটা আমি আমার দায়িত্ব থেকে করার চেষ্টা করবো। তার পাশে দাঁড়ানোর মতো এতটুকু সামর্থ্য আমার আছে। আমি আমার সামর্থ দিয়ে চেষ্টা করব তার চোখের আলো ফিরিয়ে আনতে।’

আবদুর রহমান ২০১০ সালে ‘মনের মানুষ’ ছবির জন্য শ্রেষ্ঠ মেকআপম্যান হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর ২০১৪ সালে মাসুদ পথিক পরিচালিত সরকারি অনুদানের ছবি ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবির জন্য দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ মেকআপম্যান হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

সর্বশেষ ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে মেকআপম্যানের কাজ করেছিলেন তিনি। ‘বেদের মেয়ে জোছনা’, ‘গোলাপী এখন ট্রেন’ এর মতো ছবিতেও কাজ করেছেন তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech