জামিন পেলেন ফিলিপাইনে নিউজ পোর্টালের প্রধান

  16-02-2019 02:30AM

পিএনএস ডেস্ক: সাইবার অপরাধের অভিযোগে গ্রেপ্তারের একদিন পর জামিনে মুক্তি পেয়েছেন ফিলিপাইনের অনলাইন নিউজ পোর্টালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মারিয়া রেসা।
অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম র্যাপলার ডটকমের প্রধান এই কর্মকর্তা বৃহস্পতিবার জামিনে মুক্তি পান।

এক ব্যবসায়ীর কর্মকাণ্ডের নিয়ে সাত বছরের পুরোনো এক প্রতিবেদনকে কেন্দ্র করে মারিয়া রেসা অভিযুক্ত। দেশটির রাজধানী ম্যানিলায় নিউজ পোর্টালটির প্রাধন কার্যালয় থেকে বুধবার তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। এতে নেতৃত্ব দেন ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনস (এনবিআই) কর্মকর্তারা। গ্রেপ্তারের পর রেসার সহকর্মীরা একজন বিচারকের কাছে তাঁর জামিনের আবেদন জানান। তবে ওই বিচারক আবেদন প্রত্যাখ্যান করে তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।

মতপ্রকাশে স্বাধীনতায় বিশ্বাসীরা মনে করছেন, তাঁদের দেশের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে সরকার সংবাদমাধ্যমকে দমন করার চেষ্টা করছেন।

এর আগে গ্রেপ্তারের সময় মারিয়া রেসা সাংবাদিকদের বলেছিলেন, প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে সরকারের মতপ্রকাশ দমনের চেষ্টার অংশ হিসেবে তাঁর বিরুদ্ধে ‘সাইবার অপরাধ’-এর অভিযোগ আনা হয়েছে।

র‌্যাপলার ফিলিপাইনে নামকরা অনুসন্ধানী সংবাদমাধ্যম হিসেবে পরিচিত। এটি অন্যতম একটি সংবাদমাধ্যম, যেটি প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে সরকারের খোলাখুলি সমালোচনা করেছে এবং সাধারণ মানুষের মতামত তুলে ধরে প্রেসিডেন্টের দুর্বল নীতিগুলোর নিন্দা জানিয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন