ফিলিস্তিনের পতাকায় লাথি মেরে ইসরাইলি আহত

  22-04-2024 10:59AM



পিএনএস ডেস্ক: ফিলিস্তিনের পতাকায় লাথি মেরে বিপাকে পড়েছেন এক ইসরাইলি। পতাকার সঙ্গে যুক্ত বোমায় বিস্ফোরণে আহত হয়েছেন তিনি। পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ঘটনাটি ঘটেছে। খবর হারেৎজের

এ ঘটনার একটি ভিডিওতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি রাস্তার ধারে খোলা স্থানে উড়ছে ফিলিস্তিনের একটি পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন এক ইসরাইলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন ওই ব্যক্তি।

ইসরাইলের গণমাধ্যম হারেৎজ ওই ভিডিও এক্সে প্রকাশ করেছে। তাতে অনেকেই ওই ইসরাইলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো? আরেকজন লিখেছেন, উচিত কর্মফল পেয়েছেন ওই ব্যক্তি।

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে ঢুকে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। সেদিন থেকেই ফিলিস্তিনের গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, গত ছয় মাসের বেশি সময়ে ইসরাইলের হামলায় উপত্যকাটিতে অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার। গাজায় ইসরাইলের এ অভিযানে সমর্থন রয়েছেন দেশটির বহু নাগরিকের।

এদিকে গাজার পাশাপাশি পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালাচ্ছেন ইসরাইলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারীরা। ৭ অক্টোবর থেকে সেখানে হামলায় নিহত হয়েছেন ৪৮৫ জন। আহত ৪ হাজার ৮০০ জনের বেশি। এ ছাড়া এ সময়ে পশ্চিম তীর থেকে বহু ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন