ত্রিপুরায় আটক ৩ শিশুসহ ১১ বাংলাদেশি

  06-05-2024 11:11AM





পিএনএস ডেস্ক: অনুপ্রবেশের দায়ে ভারতের ত্রিপুরা রাজ্যের ধলাই জেলায় আট বাংলাদেশি নাগরিক এবং তাদের তিন সন্তানকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ । আটককৃতদের নাম- মোহাম্মদ মামুন সরদার (২৯), রুমা বেগম (২৫), মোহাম্মদ রবিন সরদার (৩৫), মোহাম্মদ চান মিয়া আখন (৩৫), মোহাম্মদ মহারাজ শেখ (২৫), রাজিব হাওলাদার (২২), আফসানা আক্তার (২২) ও মোহাম্মদ ফেরদৌজ (৩০)।

আদালত তাদের ১৮মে পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। তিন শিশুর মধ্যে একজনের বয়স ১৩। বাকিদের ৫ এবং ৩ বছর। তাদের মায়েদের সাথে শিশু পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, তাদের মধ্যে কয়েকজনকে ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে অনুপ্রবেশের জন্য গন্ডাচেরা এবং বাকিদের আম্বাসায় গ্রেপ্তার করা হয়।এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ‘তারা কোনো নথি দেখতে পারেনি। আমরা বিষয়টি তদন্ত করছি।’

সাম্প্রতিক বছরগুলোতে ত্রিপুরা সীমান্ত আটকের ঘটনা বেড়েছে। বিএসএফ ২০২২ সালে ৩৬৯ জনকে আটক করে। এদের ৫৯ জন রোহিঙ্গা এবং ১৬০ জন ভারতীয় এবং ১৫০ জন বাংলাদেশি নাগরিক। ২০২১ সালে ২০৮ জনকে গ্রেপ্তার করা হয় যাদের মধ্যে ১১৫ ভারতীয় এবং ৯৩ জন বাংলাদেশি নাগরিক ।

২০২০ সালে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় বাংলাদেশি নাগরিক ব্যতীত অন্য কোনও রোহিঙ্গা বা বিদেশি গ্রেপ্তার না হলেও ২০১৯ সালে ৫৩ জন রোহিঙ্গা এবং একজন নাইজেরিয়ানকে গ্রেপ্তার করা হয়েছিল। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন