রাফায় ইসরাইলি হামলায় নিহত ১২

  07-05-2024 12:21PM





পিএনএস ডেস্ক: ফিলিস্তিনের দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরাইলি হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। স্থানীয় হাসপাতাল সূত্রে এ কথা জানা গেছে।

মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানায়, রাফা শহরে রাতারাতি ইসরাইলি হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে।

এতে আরো বলা হয়েছে, রাফার পশ্চিমাঞ্চল তাল আস-সুলতান এলাকায় একটি বাড়িতে ইসরাইলি বোমা হামলায় পাঁচজন নিহত এবং আরো কয়েকজন আহত হয়েছে। এ ছাড়া পশ্চিম রাফায় অপর একটি বাড়িতে বোমা হামলা চালিয়ে এক শিশুসহ অন্তত তিনজনকে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনী।

এদিকে ফিলিস্তিনি গণমাধ্যম প্যালেস্টাইন ইনফরমেশন সেন্টারের খবরে বলা হয়, রাফার পূর্বাঞ্চলে একটি বাড়িতে ইসরাইলি হামলায় চারজন নিহত হয়েছে। ইসরাইলি বাহিনীর ছোড়া বোমা গাজার দক্ষিণাঞ্চলীয় শহটির আল-জাইনা এলাকার একটি বাড়িতে আঘাত হানে। এতে আল-হামস পরিবারের সদস্যরা থাকতেন।

টানা সাত মাসের আগ্রাসনে গাজা উপত্যকার বিলিয়ন ডলার ক্ষতি করেছে ইসরাইল। এই আগ্রাসনে অন্তত ৮০ হাজার ঘর-বাড়ি ধ্বংস হয়েছে। এসব আবাসন ইউনিট পুনর্নিমাণে ৮০ বছর সময় লাগতে পারে।

ইউএনডিপির প্রশাসক অ্যাচিম স্টেইনার এক বিবৃতিতে বলেছেন, মানুষের ক্ষতির অকল্পনীয় মাত্রা, পুঁজির বরবাদি এবং এত অল্প সময়ের মধ্যে দারিদ্র্যের তীব্র বৃদ্ধি একটি গুরুতর উন্নয়ন সঙ্কট তৈরি করবে। এটি আগামী প্রজন্মের ভবিষ্যতকে হুমকির মুখে ফেলবে।’

উল্লেখ্য, গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে হামাসের প্রাণঘাতী হামলার পর শুরু হওয়া সঙ্ঘাতে গাজায় প্রায় ৮০ হাজার বাড়িঘর ধ্বংস হয়েছে। এতে কয়েক বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে। এছাড়াও ইসরাইলি হামলায় নিহত হয়েছে অন্তত ৩৪ হাজার ৭৩৫ জন ফিলিস্তিনি।সূত্র : আল-জাজিরা


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন