হায়দরাবাদে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে ৭ জনের মৃত্যু

  08-05-2024 10:18PM

পিএনএস ডেস্ক: ভারতের হায়দরাবাদে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে চার বছরের শিশুসহ অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ মে) সন্ধ্যার পর ব্যাপক বৃষ্টি নেমেছিল তেলেঙ্গানার শহরটিতে। এতে বাচুপল্লি এলাকায় একটি নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

বাচুপল্লি পুলিশ জানিয়েছে, নিহতরা সবাই অভিবাসী শ্রমিক। তাদের বাড়ি উড়িষ্যা ও ছত্তীসগড়ে। ধ্বংসস্তূপ সরিয়ে বুধবার ভোর নাগাদ সবার মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ।

বৃষ্টি সংক্রান্ত আরেকটি দুর্ঘটনায় রাজ্যের বেগমপেট এলাকায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, বুধবার সকালে একটি ড্রেন থেকে তারা ৩৫ থেকে ৪০ বছর বয়সী দু’জনের মরদেহ উদ্ধার করে।

বেগমপেটের পুলিশ পরিদর্শক সি রামাইয়া বলেছেন, নিহতরা উড়িষ্যার বাসিন্দা। বৃষ্টির মধ্যে কোনোভাবে তারা এসআর নগরের ড্রেনে পড়ে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দিনভর তেলেঙ্গানার বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টিপাত হয়। এতে বহু জায়গায় বৃষ্টির পানি জমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। হায়দরাবাদের বেশ কিছু রাস্তায় পানি জমে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

গ্রেটার হায়দরাবাদ পৌরসভা জানিয়েছে, বেশ কিছু গাছ রাস্তার ওপর ভেঙে পড়ায় দুর্ভোগ আরও বাড়ে। রাস্তা থেকে পানি সরাতে নামাতে হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী ১২ মে পর্যন্ত দক্ষিণের তামিলনাড়ু, পুদুচেরি, অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, কেরালা এবং কর্ণাটকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ এবং ঝোড়ো হাওয়া বইতে পারে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন