সুপ্রিম কোর্ট বার নির্বাচনে শেষ দিনের ভোটগ্রহণ চলছে

  22-03-2018 01:51PM



পিএনএস ডেস্ক: আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিনের ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলানায়তনে ৪৫টি বুথে ভোটগ্রহণ শুরু হয়েছে। মাঝখানে ১ ঘণ্টার বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এর আগে গতকাল বুধবার মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে ২ হাজার ৬০৯ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বুধবার সকাল ১০টা থেকে এক ঘণ্টার বিরতিসহ বিকাল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আইনজীবীরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেন। আজ বেলা ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে রাতেই ফল ঘোষণা করা হবে।

নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদে মোট ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদের ‘নীল’ প্যানেল এবং সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ‘সাদা’ প্যানেলের মধ্যে। এ ছাড়া বিভিন্ন পদে আরো পাঁচজন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আইনজীবীরা জানান, এবারের নির্বাচনে বিএনপি সমর্থক নীল ও আওয়ামী লীগ সমর্থক সাদা প্যানেলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে সভাপতি পদে বর্তমান সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক পদে বর্তমান সম্পাদক এম মাহবুবউদ্দিন খোকন নির্বাচন করছেন।
অন্য দিকে সাদা প্যানেলে সভাপতি পদে আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে লড়ছেন শেখ মোহাম্মদ মোরশেদ।

এ ছাড়া দলীয় রাজনীতিমুক্ত প্যানেল দিয়ে এবার সভাপতি পদে লড়ছেন সিনিয়র আইনজীবী শাহ্ মো: খসরুজ্জামান।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে সভাপতি ও সম্পাদক ছাড়া সহসভাপতি পদে ড. মো: গোলাম রহমান ভূঁইয়া, এম গোলাম মোস্তফা, কোষাধ্য নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম। এ ছাড়া সদস্য পদে সাইফুর আলম মাহমুদ, মো: জাহাঙ্গীর জমাদ্দার, মো: এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, মো: আহসান উল্লাহ ও মো: মেহদী হাসান।

অন্য দিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে সহসভাপতি পদে আলালউদ্দীন ও ড. মো: শামসুর রহমান, ট্রেজারার ড. মো: ইকবাল করিম, সহ-সম্পাদক মো: আবদুর রাজ্জাক ও ইয়াদিয়া জামান, সদস্য আশরাফুল হাদী, হুমায়ুন কবির, চঞ্চল কুমার বিশ্বাস, শাহানা পারভীন, রুহুল আমিন তুহিন, শেখ মো: মাজু মিয়া ও মো: মুজিবর রহমান সম্রাট।

উল্লেখ্য, ২০১৭-১৮ সেশনের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ মোট আটটি পদে জয়ী হয় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)। অন্য দিকে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) পেয়েছিল সহ-সভাপতি ও সহ-সম্পাদকসহ ছয়টি পদ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন