বেগম খালেদা জিয়ার দুই মামলায় জামিন আদেশ বৃহস্পতিবার - আইন-আদালত - Premier News Syndicate Limited (PNS)

বেগম খালেদা জিয়ার দুই মামলায় জামিন আদেশ বৃহস্পতিবার

  


পিএনএস ডেস্ক: ঢাকায় করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ দিন নির্ধারণ করেন।

আদালতে খালেদার পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও এজে মোহাম্মদ আলী।

শুনানিকালে খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে বলেন, এটা একটা জামিনযোগ্য মামলা। এ মামলায় জামিন দেয়ার এখতিয়ার আদালতের রয়েছে।

পরে আদালত বলেন, এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলের বক্তব্য শোনা হবে এবং আগামী বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ দেয়া হবে।

এর আগে ২২ মে এ দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবীরা।

যুদ্ধাপরাধীদের মদদ দেয়া ও ভুয়া জন্মদিন পালনের অভিযোগে মামলা দু’টি করা হয়। দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ১৭ মে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছিলেন বিচারিক আদালত। এ বিষয়ে শুনানির জন্য আগামী ৫ জুলাই গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এবিএম মশিউর রহমান যুদ্ধাপরাধীদের মদদ দেয়া সংক্রান্ত মামলায় প্রতিবেদন জমা দেন।

২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার সিএমএম আদালতে একটি মামলা করেন।

আর ১৫ আগস্ট জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট একই আদালতে একটি মামলা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech