রাজধানীর ৪ হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা

  

পিএনএস ডেস্ক: বিভিন্ন অনিয়মের কারণে রাজধানীর মোহাম্মদপুরের চারটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও আদালত থেকে বন্ধের আদেশ থাকা অপর চারটি হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার বিকেল থেকে এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। র‌্যাব-২ এর সহায়তায় এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অভিযানের সময় এসপি হাসপাতালকে ৫ লাখ, সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে ৫ লাখ, ডিপিআরসি হাসপাতালকে ৩ লাখ এবং অর্থোপেডিক্স হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে আদালতের আদেশ থাকায় রয়েল হাসপাতাল, ওয়েল কেয়ার হাসপাতাল, মক্কা মদিনা হাসপাতাল এবং প্লাসমা মেডিকেল সার্ভিসকে বন্ধ করে দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট সারায়ার আলম বলেন, যে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। অভিযানের সময় এসপি হাসপাতালে প্যাথলজি ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিজেন্ট পাওয়া গেছে। হাসপাতালটি চিকিৎসকের স্বাক্ষর জাল করে স্ক্যান করা ভূয়া এমআরআই রিপোর্ট তৈরি করেছে। হাসপাতালটিতে কোনে মেডিকেল অফিসার নেই।

অন্যদিকে সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল রক্ত সঞ্চালনের অনুমোদন না থাকলেও তারা তা করেছে। পাশাপাশি তাদের হাসপাতালে অনুমোদনহীন ভারতীয় ওষুধ পাওয়া গেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech