আপত্তিকর পরিস্থিতির বিরুদ্ধে ঘোষণা ছাড়াই পূজামণ্ডপগুলোতে থাকবে ভ্রাম্যমাণ আদালত

  

পিএনএস ডেস্ক: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে যাতে কোনো মহল আপত্তিকর পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য পূজামণ্ডপগুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘোষণা ছাড়াই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। এমন তথ্য জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

সোমবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্তের কথা জানান বিভাগীয় কমিশনার। তিনি বলেন, ‘সারাদেশের ন্যায় বিভাগের বিভিন্ন জেলা ও মহানগরে অনুষ্ঠিত শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে। পূজা শুরু থেকে বিসর্জন পর্যন্ত যাতে কোনো ধরনের অপরাধ কর্মকাণ্ড সংঘটিত না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। এ সময় সার্বিক পরিস্থিতি ঠিক রাখতে চট্টগ্রামের সব পূজামণ্ডপে ঘোষণা ছাড়াই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে।’

এছাড়া বিজয়া দশমীর দিন শুক্রবার হওয়ায় জুমার নামাজের আগে অর্থাৎ বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত পূজামণ্ডপ ও আশপাশের এলাকায় বাদ্য বাজানো থেকে বিরত থাকতে পূজা কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনসহ অন্যান্য জেলার প্রশাসকগণ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech