ফের জামিন চেয়ে আবেদন করলেন শহিদুল আলম

  06-11-2018 01:54PM


পিএনএস ডেস্ক: হাইকোর্টের আরেকটি বেঞ্চে ফের জামিন চেয়ে আবেদন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার হওয়া আলোকচিত্রী ড. শহিদুল আলম। এর আগে তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ জামিনের শুনানির জন্য বিচারিক আদালতে পাঠিয়ে দেন। পরে নিম্ন আদালতে তাঁর জামিন নামঞ্জুর করা হয়।

আজ মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ফের জামিন আবেদন দাখিল করেন শহিদুল আলমের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

প্রসঙ্গত, ছাত্র আন্দোলন নিয়ে সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরাকে একটি সাক্ষাৎকার দেন দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম। পরে ওই ঘটনায় গত ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে শহিদুলকে আটক করে ডিবি পুলিশ। পরদিন ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে তাঁর বিরুদ্ধে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন। পরে এ মামলায় শহিদুল আলমকে কারাগারে হাজির করা হলে গত ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী।

এরপরে গত ৭ অক্টোবর আলোকচিত্রী ড. শহিদুল আলম জামিন আবেদন করলে তাঁকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। রুল শুনানিকালে সড়ক আন্দোলন নিয়ে আল জাজিরা টেলিভিশনকে দেওয়া শহিদুল আলমের সাক্ষাৎকার ও লাইভ ভিডিওগুলো দেখাতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দেন আদারত। এরই পরিপ্রেক্ষিতে ভিডিও ফুটেজগুলো প্রজেক্টরের মাধ্যমে আদালতে প্রদর্শিত হয়। এরপর হাইকোর্ট শহিদুল আলমের জামিন আবেদন আদালতের কার্যতালিকা থেকে বাদ দেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন