ঘুষের মামলায় জামিন পেলেন না ডিআইজি মিজান

  28-08-2019 09:37PM

পিএনএস ডেস্ক : ঘুষ দেওয়ার মামলায় সাময়িক বরখাস্ত হয়ে কারাগারে থাকা পুলিশের ডিআইজি মিজানুর রহমানের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

আসামিপক্ষে সিনিয়র আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর এহসানুল হক সমাজী জামিনের আবেদন করেন। দুদকের পক্ষে স্পেশাল পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আবদুস সালাম জামিনের বিরোধীতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিপক্ষকে হাইকোর্টে যাওয়ার পরামর্শ দিয়ে জামিনের আবেদন নামঞ্জুর করেন। শুনানিকালে ডিআইজি মিজানকে আদালতে হাজির করা হয়।

এদিকে আজ মামলায়টিতে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু দুদক প্রতিবেদন দাখিল না করায় একই বিচারক আগামী ২ অক্টোবর প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করেছেন।
মামলার অপর আসামি দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরকেও আজ কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, মামলার পর আত্মগোপনে থাকা ডিআইজি মিজান গত ১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের বেঞ্চে জামিনের আবেদন করলে তা নাকচ করে তাকে পুলিশে সোপর্দ করে ২৪ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে হাজির করতে নির্দেশ দেন। সে অনুযায়ী ২ জুলাই নিম্ন আদালতে হাজির করা হলে তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

মামলায় অভিযোগ, আসামি ডিআইজি মিজানের জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন অনুসন্ধানকারী কর্মকর্তা ছিলেন খন্দকার এনামুল বাছির। ডিআইজি মিজান ওই অভিযোগ থেকে নিজেকে বাঁচানোর জন্য আসামি এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেন। অবৈধ চুক্তি অনুযায়ী মিজান অভিযোগ থেকে অব্যাহতি না পাওয়ায় তিনি ঘুষ প্রদানের বিষয়টি মিডিয়ায় প্রকাশ করেন। যদিও বছির তা অস্বীকার করেন। পরবর্তীতে দুদকের অনুসন্ধানে ঘটনার সত্যতা পাওয়ায় গত ১৬ জুলাই দুদক পরিচালক শেখ মো. ফানা ফিল্ল্যা ঢাকা জেলা কার্যালয়ে এ মামলা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন