সাইবার ট্রাইব্যুনালে পঙ্কজ দেবনাথের মামলা

  01-09-2019 08:37PM

পিএনএস ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যমে মানহানিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগ এনে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ। আজ রোববার ট্রাইব্যুনালে হাজির হয়ে তিনি এ মামলা করেন।

বিচারক আস সামছ জগলুল হোসেন বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য (এমপি) পঞ্জজ দেবনাথের জবানবন্দি গ্রহণ করেন। পরে কাউন্টার টেরোরিজম ইউনিটকে আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন, জনৈক লাল ভাই, মিনা ফারাহ, আলম শুভ, শিপন মাহমুদ পরদেশী ও রাজন রহমান রুমি।

ট্রাইব্যুনালে পঙ্কজ দেবনাথ বলেন, ‘গত ২৬ আগস্টের আগ পর্যন্ত ফেসবুকে আমার ছবি ব্যবহার করে ফেক আইডি খোলা হয়েছে। স্যোশাল মিডিয়াতে তা খুব বাজেভাবে উপস্থাপন করা হচ্ছে। এতে আমি হেয় হচ্ছি। আর এতে আমি ও আমার দলের ইমেজ নষ্ট হচ্ছে। আমি এর সুষ্ঠু তদন্ত চাই।'

পঙ্কজ দেবনাথের পক্ষে তাপস কুমার পাল, তপো গোপাল ঘোষ ও মানোয়ার মোর্শেদ শিশির মামলার শুনানি করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পঙ্কজ দেবনাথের নাম গোপন করে, কখনো কখনো নাম প্রকাশ করে বিভিন্ন ফেসবুক আইডি থেকে তার ছবি না হওয়া সত্ত্বেও অপপ্রচার চালানো হচ্ছে। গত ২৬ আগস্ট থেকে ইউটিউব, ফেসবুক ও অন্যান্য যোগাযোগ মাধ্যমে প্রচার করে পঙ্কজ দেবনাথকে সম্মানহানি করা হচ্ছে। এ বিষয়ে পঙ্কজ দেবনাথ অবগত হওয়ার সঙ্গে সঙ্গে তার পিএস মোহাম্মদ রিয়াজুল ইসলামের মাধ্যমে ধানমন্ডি থানায় গত ২৭ আগস্ট একটি জিডি করেন। তা সত্তে¡ও আসামিরা বাদীর নামে আপত্তিকর স্ট্যাটাস এবং ছবি পোস্ট করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন