‘শেখ হাসিনার সরকার উন্নয়নের রুপকার’

  23-02-2018 05:22PM

পিএনএস, নওগাঁ জেলা প্রতিনিধি : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী এবং বাংলাদেশ আওয়মীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি পত্নীতলায় উপজেলার খিরশীন ও মধইল এলাকায় শুক্রবার ৮ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রের নব-নির্মিত ২টি ভবনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। পরে বিকেলে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ পত্নীতলা উপজেলা শাখার উদ্যোগে নজিপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম (নজিপুর পাবলিক মাঠ) এ বিশাল জনসভায় বক্তব্য রাখেন।

মা ও শিশু কল্যান কেন্দ্রের নব-নির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শেখ হাসিনার সরকার স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বাল্য বিয়ে রোধ, মাতৃ মৃত্যু ও নবজাতকের মৃত্যুর হার রোধ করতে গ্রামীন স্বাস্থ্য সেবা উল্লেখ যোগ্য হারে বাড়ানোর লক্ষে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। গ্রামীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে আগামী ডিসেম্বরের মধ্যে আরো ডাক্তার নিয়োগের আশ্বাস প্রদানও করেন তিনি।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের রুপকার। শেখ হাসিনার সরকারের দেশ পরিচালনার প্রধান স্বর্ত হচ্ছে উন্নয়নের উন্নয়ন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

হেল্থ ইঞ্জিনিয়ারিং সংস্থা (এইচইডি) এর আর্থিক সহযোগীতায় শুক্রবার সকাল ৯টায় উপজেলার খিরশীন এলাকায় আলহাজ্ব নুরুল হুদা চৌধুরী ও আলহাজ্ব হালিমা চৌধুরাণীর দানকৃত ৪৯ শতক জমির উপর ৪ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে এবং উপজেলার মধইল বাজার এলাকায় আনোয়ারা চৌধুরাণীর দানকৃত এক একর জমির উপর ৪ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রের নব-নির্মিত ২টি ভবনের উদ্বোধন শেষে খিরশীন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের উদ্যোগে উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারী, সেবাদানকারী ও জন প্রতিনিধিগনের সমন্বয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সেনসিটিজেশন ওয়ার্কসপে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী এবং বাংলাদেশ আওয়মীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি, জমি দাতার জেষ্ঠ পুত্র রাজশাহী মেডিকেল কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সাইফুজ্জামান চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা বরেন্দ্র বহুমূখী উন্নয়ন প্রকল্প (বিএমডিএ)র সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম ঠান্ডু, মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছলিম উদ্দীন তরফদার সেলিম এমপি, সাবেক মহিলা এমপি শাহীন মনোয়ারা হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর রাজশাহীর পরিচালক যুগ্ম-সচিব মলয় কুমার রায়, এমসিএইচ-সার্ভিসেস এর পরিচালক এবং লাইম ডাইরেক্টর (এমসিআরএইচ পরিবার পরিকল্পনা অধিদপ্তর) এর ডাঃ মোহাম্মদ শরীফ, নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান, সিভিল সার্জন ডাঃ মমিনুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর নওগাঁর উপ-পরিচালক ড. কুস্তরী আমীনা কুইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ইছাহাক হোসেন, সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, সহ-সভাপতি বাবু নির্মল কুমার ঘোষ, আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, ঘোষনগর ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক সহ অন্যান্য কর্মকর্তা, নেতাকর্মীবৃন্দ ও সূধীজন প্রমূখ।

পরে বিকেলে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ পত্নীতলা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ইছাহাক হোসেনের সভাপতিত্বে নজিপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম (নজিপুর পাবলিক মাঠ) এ বিশাল জনসভায় বক্তব্য রাখেন। অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, জেলা, উপজেলার দলীয় নেতৃবৃন্দ প্রমূখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন