১৪ অতিরিক্ত সচিব রদবদল

  

পিএনএস ডেস্ক : প্রশাসনে কর্মরত ১৪ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই রদবদলের আদেশ জারি করা হয়।

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল), জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) শীর্ষ পদে পরিবর্তন এনেছে সরকার। এছাড়া স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটে নতুন একজনকে মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

আদেশ অনুযায়ী, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মো. জাহাঙ্গীর আলমকে বিটিসিএল-এর এমডির দায়িত্ব দেয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কৃষ্ণা গায়েনকে দেয়া হয়েছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালকের দায়িত্ব।

আর অবসরে যাওয়ার সুবিধার্থে বিবিএস মহাপরিচালক মো. আমির হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) মো. রাশিদুল ইসলামকে একই প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছে সরকার।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস হিসেবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদকে স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন এস এম জাহেদুল করিমকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয়ে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব এ এস এম ইমদাদুদ দস্তগীরকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত এবং জনপ্রশান মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব সনৎ কুমার সাহাকে জননিরাপত্তা বিভাগে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech