ফুটপাতের খাবারেও ভেজাল থাকবে না : খাদ্যমন্ত্রী

  11-07-2018 07:03PM

পিএনএস ডেস্ক : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, উন্নত দেশের জনগণ যেভাবে স্বাচ্ছন্দ্যে ফুটপাতের খাবার খান, আমাদের দেশেও একই অবস্থা তৈরি হবে। এ জন্য উৎপাদন থেকে সব জায়গার ভেজাল বা রাসায়নিক দ্রব্য সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে।

বুধবার (১১ জুলাই) রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩, বাস্তবায়ন ও প্রয়োগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বর্তমান যখন সরকার ক্ষমতা গ্রহণ করে তখন খাদ্যে ঘাটতি ছিল। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা খাদ্য রফতানি করছি। রফতানিতেও আমাদের সুনাম রয়েছে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, সরকার জনগণের নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিয়ে কাজ করছে। এখন আর দেশে মঙ্গা নেই। মধ্যপ্রাচ্যের লোকেরা আমাদের আর মিসকিন বলতে পারে না। আমরা সবার খাদ্য নিরাপত্তা দিতে সমর্থ হয়েছি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতিসংঘের এফএ'র বাংলাদেশ প্রতিনিধি ডেভিড ডাব্লিউ ডুলান, বিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন