বিচ্ছিন্নতাবাদীদের দেশের এক ইঞ্চি মাটিও দেওয়া হবে না : আসাদুজ্জামান

  

পিএনএস ডেস্ক : আজ রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের এক ইঞ্চি মাটিও ব্যবহার করে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসী কাজ বা বিচ্ছিন্নতাবাদী কাজ চলতে দেয়া হবে না।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন, ভারত দিচ্ছে।

রোহিঙ্গা সমস্যা সমাধানেও ভারতের সদিচ্ছা রয়েছে জানিয়ে মন্ত্রী জানান, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আশ্বাস দিয়েছেন- রোহিঙ্গা সমস্যার সমাধানে তারা পাশে থাকবেন। এ ছাড়া ভিসা সহজীকরণ নিয়েও আলোচনা হয়েছে বলে জানান তিনি।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সঙ্গে খুবই সৌহাদ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। আমরা সীমান্ত সমস্যা, রোহিঙ্গা ইস্যু ছাড়াও আঞ্চলিক নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করেছি।

বৈঠক ফলপ্রসূ হয়েছে জানিয়ে রাজনাথ বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তে কোনো সমস্যা আছে বলে আমি মনে করি না। দুই দেশের আন্তরিক চেষ্টায় এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

বৈঠকে দুই দেশের ভিসা প্রক্রিয়া সহজ করতে দুই স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক শেষে সংশোধিত ‘ট্র্যাভেল এগ্রিমেন্ট-২০১৮’ শীর্ষক চুক্তি স্বাক্ষর হয়।

বেলা ১১টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক শুরু হয়। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাংলাদেশের ১৫ সদস্যের ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। দুপুর পৌনে ১টার দিকে বৈঠকটি শেষ হয়।

পিএনএস : জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech