এখন থেকে হজযাত্রীরা নিজেরাই লাগেজ বহন করতে পারবে

  

পিএনএস ডেস্ক: চলতি বছর জেদ্দা বিমানবন্দরে ইমিগ্রেশন শেষ করে হজযাত্রীরা নিজেদের লাগেজ নিজেরাই বহন করে বাস পর্যন্ত নিতে পারছেন। বিগত বছরগুলোতে স্থানীয় ইউনাটেড কার এজেন্সির লোকজন ইমিগ্রেশন থেকে বের হবার পর হজযাত্রীদের লাগেজ বহন করে নিয়ে যেতেন এবং বাসে উঠিয়ে দিতেন।

বিপুল সংখ্যক হজযাত্রীর লাগেজ বাসে তুলতে অনেক দেরি হতো। কখনও কখনও লাগেজ হারিয়ে যেতো। কিন্তু এবার হজযাত্রীরা নিজেরা লাগেজ বাস পর্যন্ত নিয়ে যেতে পারায় সময় কম লাগছে এবং লাগেজও হারাচ্ছে না।

নতুন এ ব্যবস্থাপনায় হজযাত্রীরা খুশি ও স্বস্তিতে রয়েছেন। জেদ্দা বিমানবন্দরে কর্মরত ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার রাতে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে ওই কর্মকর্তা হজযাত্রীদেরকে তাদের পাসপোর্টের পেছনে পাসপোর্ট স্টিকার (হজযাত্রীর নাম, সৌদিতে ভাড়া বাড়ির ঠিকানা ও মোনাজ্জেমের নাম) লাগিয়ে নিয়ে যেতে পরামর্শ দেন। নিজের মাল নিজে বহন করবে হাজীদের দীর্ঘদিনেরে এমন দাবি পূরণ হওযায় যাত্রীরা খুশি।

ওই কর্মকর্তা জানান, পবিত্র হজ পালন করতে যারা সৌদি আরবে আসছেন তারা যেন সাথে করে শুঁকনো খাবার নিয়ে আসেন। জেদ্দায় নেমে যেন বেশি বেশি খেয়ে নিতে পারেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech