‘১৯ আগস্টের মধ্যে জাতীয় ঈদগাহ প্রস্তুত চাই’

  


পিএনএস ডেস্ক: আগামী ১৯ আগস্টের মধ্যে জাতীয় ঈদগাহ প্রস্তুতের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, আমরা ১৯ আগস্টের মধ্যে সব কিছু প্রস্তুত চাই। ২০ তারিখে সংবাদ সম্মেলন করব।

মঙ্গলবার (১৪ আগস্ট) নগর ভবনের ব্যাংক ফ্লোরে অনুষ্ঠিত সেবা সংস্থাগুলো প্রস্তুতি সভায় এ নির্দেশ দেন তিনি। সভায় ঈদগাহ ময়দানের প্যান্ডেল, মেডিকেল টিম ও নিরাপত্তা নিশ্চিতসহ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

মেয়র খোকন বলেন, জাতীয় ঈদগাহে প্রায় ১ লাখের বেশি মুসল্লি ঈদের নামাজ আদায় করতে পারবেন। তাদের অজু ও খাবার পানির ব্যবস্থা করা হচ্ছে। ময়দানে মেডিকেল টিম থাকবে।

প্রতিকূল আবহাওয়ার কথা বিবোচনায় রেখে ঈদগাহ ময়দান প্রস্তুত হয়েছে জানিয়ে মেয়র বলেন, অতিরিক্ত বৃষ্টি হলে প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সাড়ে ৮টায় হবে। এছাড়া বৃষ্টি হলে পানি নিষ্কাসনের ব্যবস্থা রয়েছে। ফায়ার সার্ভিসের লোক ও বর্জ্য নিরোধক যন্ত্রও থাকবে।

ময়দানের বাহিরে অবস্থান নেওয়া মুসল্লিদের শান্তি পানির বোতল দেয়ার জন্য ওয়াসাকে বলেন মেয়র। প্রয়োজনে তা কিনে নেওয়ার কথাও জানান মেয়র।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, ২০ তারিখ থেকেই তাদের একটি টিম থাকবে। এছাডা ঈদের দিন ২৫ জন থাকবে বলেও জানানো হয় সভায়।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লালসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech