দিনব্যাপী জাতীয় প্রেস ক্লাবে শোক দিবস পালিত

  

পিএনএস ডেস্ক : বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে জাতীয় প্রেস ক্লাব পালন করল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকালে প্রেসক্লাব প্রাঙ্গণে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, রেডক্রসের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান, মিলাদ ও দোয়া মাহফিল এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ শিশুদের মধ্যে পুরুষ্কার বিতরণ করেন।

এরআগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, যে বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না, তোমরা কী তার নাম জানো? এসময় শিশুরা বলে ওঠে হ্যাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, আজকের দিনে বাংলাদেশের শক্রুরা তাকে স্বপরিবারে হত্যা করেছিল। তিনি স্বপ্ন দেখতেন বাংলাদেশ হবে সোনার বাংলা। এদেশের শিশুরা সুন্দর একটি হাসিখুশি পরিবেশে বড় হয়ে উঠবে। তাই আজকের দিন হোক বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গিকার নেওয়ার দিন।

এসময় উপস্থিত ছিলেন প্রখ্যাত চিত্র শিল্প আবুল বারাক আলভী, সৈয়দ এনায়েত হোসেন, জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী, যুগ্ম সম্পদাক শাহেদ চৌধুরী, নির্বাহী সদস্য কুদ্দুস আফ্রাদ, শামসুদ্দিন আহমদ চারু, শাহনাজ বেগম, হাসান আরেফিন, শিশুশিক্ষা উপ কমিটির আহবায়ক আইনুল হক মুন্না প্রমুখ।

এছাড়া দিনব্যাপী নানা কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের (একাংশ) সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভুইঁয়া, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহাসহ ক্লাবের সিনিয়র সদস্য, নির্বাহী কমিটির সদস্য ও ক্লাব সদস্যারা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech