উন্নয়ন অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে তৃণমূল সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

  16-10-2018 01:04PM



পিএনএস ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি সমস্যা সম্ভাবনা গণমাধ্যমে তুলে ধরতে তৃণমূল গণমাধ্যম কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

তিনি বলেন শত বাধা, বিপত্তি ও কষ্ট স্বীকার করে পেশাগত দায়িত্ব পালন করলেও গ্রামীণ সাংবাদিকরা তাদের স্ব স্ব কর্তৃপক্ষের কাছ থেকে তেমন কোন মূল্যায়ন পায় না। অনেক সময় মিথ্যা মামলা ও হামলারও শিকার হতে হয়। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর গ্রামীণ সাংবাদিকদের পেশাগত মানউন্নয়নে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে।

তিনি বলেন ইতিমধ্যে প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ প্রেস ইনিষ্টিটিউটের মাধ্যমে সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। সাংবাদিকদের কল্যাণে গঠন করা হয়েছে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। জাতীয় সম্প্রচার কমিশন গঠন করে অপ সাংবাদিকতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেওয়া হয়েছে। তথ্যমন্ত্রী ১৬ অক্টোবর মঙ্গলবার সকালে হেয়ার রোডে তার সরকারী বাসভবনে রুর্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র একটি প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। (আরজেএফ)’র ২৩ সদস্য বিশিষ্ট এই প্রতিনিধি দলের নেতৃত্বদেন সংগঠনের চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম।

তিনি তার স্বাগত বক্তব্যে বলেন তৃণমূল গণমাধ্যম কর্মীদের নিয়োগের ক্ষেত্রে একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করতে হবে। তৃণমূল গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা বাড়াতে হবে। প্রকাশিত সংবাদ সম্পর্কিত সকল মামলা প্রেস কাউন্সিলের মাধ্যমে নিষ্পত্তি করতে হবে। গ্রামীণ সাংবাদিকদের বাংলাদেশ কল্যাণ ট্রাষ্ট এর সকল সুবিধার আওতায় আনতে হবে। এছাড়াও (আরজেএফ)’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম সংগঠনের ১১ বছরের কর্মকান্ড মন্ত্রী মহোদয়কে অবহিত করেন। মতবিনিময় কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান সেকেন্দার আলম শেখ, সালাম মাহমুদ, কোষাধক্ষ সৈয়দ আল আমিন হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জামাল শিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম, প্রচার সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম, মানবাধিকার বিষয়ক সম্পাদক এনামুল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লুৎফুন নাহার রিক্তা, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মনিরুজ্জামান, সহ-সম্পাদক আজিজুন নাহার, স্থায়ী পরিষদ সদস্য মোঃ শাহীন হোসেন, কাজী আমিনুল ইসলাম, আব্দুল কাদের কার্যনির্বাহী সদস্য মোঃ আমিনুল ইসলাম জুয়েল, সদস্য মোঃ শফিকুল ইসলাম, আয়শা আক্তার স্বর্ণা, রওশন আরা রূপালী, আমীর চারু বাবলু, নন্দিগ্রাম উপজেলা আরজেএফ’র সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন