‘পিএইচডি ছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে না’

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশে উচ্চ শিক্ষার মানোন্নয়নে প্রধানতম অন্তরায় হচ্ছে ক্রুটিপূর্ণ শিক্ষক নিয়োগ পদ্ধতি। এ কারণে ভবিষ্যতে পিএইচডি ডিগ্রি ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ না দেওয়ার বিষয়টি সরকারের নীতি নির্ধারণী পর্যায়ে আলোচনা চলমান রয়েছে।

শনিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আয়োজিত ‘রোল অফ আইকিউএসি ইন ইনহানচিং কোয়ালিয়টি অফ হাইয়ার এডুকেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য (ইউজিসি) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর এ কথা বলেন।

রুয়েট আইকিউএসি সেল আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। এতে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে আইকিউএসি সেলের ভূমিকা ও নানা কর্মকাণ্ড নিয়ে বক্তব্য রাখেন ইউজিসি’র স্ট্র্যাটেজিক প্ল্যানিং এন্ড কোয়ালিটি এসুরেন্স বিভাগের উপ-পরিচালক বিষ্ণু মল্লিক। রুয়েট আইকিউএসি সেলের বিভিন্ন কর্মকাণ্ড ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল গাফফার খান।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন রুয়েট আইকিউএসি সেলের উপ-পরিচালক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। সেমিনারে রুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শাখা প্রধানগণ অংশগ্রহণ করেন। পরে ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরকে রুয়েটের পক্ষ থেকে উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম সেখ সম্মাননা স্মারক প্রদান করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech