আগামীকাল থেকে বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম শুরু হচ্ছে

  

পিএনএস ডেস্ক : অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে ভাঙ্গা হচ্ছে হাতিরঝিল এলাকায় অবস্থিত বিজিএমইএ ভবন। দীর্ঘদিন ধরে আলোচনায় থাকা বাংলাদেশ তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারকদের সংগঠন- বিজিএমইএ’র ভবন ভাঙার কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল বুধবার।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন। তিনি জানান, হাতিরঝিল এলাকায় অবস্থিত বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম বুধবার সকাল ১০টায় উদ্বোধন করা হবে। এটির উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

এর আগে, জলাধার আইন লঙ্ঘন করায় হাতিরঝিল প্রকল্প এলাকায় বিজিএমইএর ভবনটি ভাঙার নির্দেশ দেন দেশের সর্বোচ্চ আদালত। একইসঙ্গে ভবনটিকে সৌন্দর্যমন্ডিত হাতিরঝিল প্রকল্পে একটি ক্যান্সার হিসেবেও রায়ে উল্লেখ করা হয়।

এদিকে, তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) উচ্চ আদালতের কাছে বার বার সময় চেয়ে ভবন ভাঙতে বিলম্বিত করে। সর্বশেষ ২০১৯ সালের ১২ এপ্রিল পর্যন্ত আদালত সময় বেঁধে দেয়া হয়।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর নির্দেশে ৫০ শতাংশ কমমূল্যে উত্তরার ১৭ নং সেক্টরে ১১০ কাঠা জমির ওপর ১৩ তলা ভবন নির্মিত হচ্ছে। ২০১৭ সালে নতুন এই ভবন নির্মাণের কাজ শুরু হয়। এখন পর্যন্ত ৬ তলার নির্মাণ কাজ শেষ হওয়া ভবনটির পুরো কাজ শেষ হতে পারে ২০২০ সালের জুনে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech