লিবিয়া ট্রাজেডি: ৩৮ জনের বিরুদ্ধে সিআইডির মামলা

  

পিএনএস ডেস্ক : লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে নিহত ২৬ জনসহ আরও অনেক ভুক্তভোগীকে পাচারের অভিযোগে হাজী কামালসহ ৩৮ জনকে আসামি করে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় সংস্থার উপ-পরিদর্শক এএইচএম আবুল ফজল বাদী হয়ে মানবপাচার আইনে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে উচ্চ বেতনের প্রলোভন দিয়ে সহজ সরল নিরীহ মানুষকে লিবিয়ায় পাচারের অভিযোগ আনা হয়েছে। মামলাটি হত্যা ও মানবপাচার আইনের ধারায় রেকর্ড করা হয়েছে।

বাদী এএইচএম আবুল ফজল বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার আসামিরা হলেন- ভৈরবের তানজিমুল ওরফে তানজিদ, বাচ্চু মিলিটারি, নাজমুল, জোবর আলী, জাফর, স্বপন, মিন্টু মিয়া, হেলাল উদ্দিন, কুষ্টিয়ার কামাল হোসেন ওরফে হাজী কামাল, আলী হোসেন, শরিয়তপুরের সাদ্দাম, ঢাকার কামরাঙ্গীর চরের কামাল হোসেন, মাদারীপুরের রাশিদা বেগম, নূর হোসেন শেখ, ইমাম হোসেন শেখ, আকবর হোসেন শেখ, বুলু বেগম, জুলহাস সরদার, আমির শেখ, নজরুল মোল্লা, কামরাঙ্গীর চরের শাহাদাত হোসেন, জাহিদুল শেখ, জাকির মাতুব্বর, আমির হোসেন, লিয়াকত শেখ ওরফে লেকু শেখ, গোপালগঞ্জের আব্দুর রব মোড়ল, কুদ্দুস বয়াতী, মাহবুবুর রহমান, শহীদুর রহমান, কিশোরগঞ্জের হাজী শহীদ মিয়া, খবির উদ্দিন, মুন্নী আক্তার রূপসী ও লালন।

এজাহারে আসামিদের নাম উল্লেখ করে বলা হয় তারাসহ আরও অজ্ঞাত ৩০-৩৫ জন লিবিয়ায় ভালো বেতনের চাকরীর প্রলোভন দেখিয়ে আন্তর্জাতিক বিভিন্ন রুট ব্যবহার করে মানবপাচার করে। তারা ভিকটিমদের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ নিয়ে লিবিয়ায় পাচার করে তাদের কম বেতনে কঠিন পরিশ্রমের কাজ করতে বাধ্য করে। এমনকি তাদেরকে হত্যা ও গুরুতরও জখম করে পাচারকারীরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন