ডিএসসিসি’র লাইসেন্স সুপারভাইজার চাকরিচ্যুত

  

পিএনএস ডেস্ক : নানা অনিয়মের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার ইকবাল আহমেদকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

আজ রোববার ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

ডিএসসিসি’র চাকরি বিধিমালা ২০১৯-এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষার্থে তাকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।


বিধি মোতাবেক ইকবাল আহমেদ ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এ জন্য তাকে করপোরেশনের হিসাব বিভাগের সঙ্গে দ্রুত যোগাযোগ করে সব দেনা-পাওনা বুঝে নিতেও অফিস আদেশ নির্দেশনা প্রদান করা হয়। জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ রয়েছে।

প্রসঙ্গত, তার ব্যক্তিগত নথি পর্যালোচনায় দেখা যায়, তিনি ২০০৮ সালে মাদকদ্রব্য বহনের অপরাধে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়। এ ছাড়া দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে ইতিমধ্যে তার বিরুদ্ধে তিনটি বিভাগীয় মামলা রুজু করা হয়। তা ছাড়া হয়রানি ও ঘুষ গ্রহণের অভিযোগে তার বিরুদ্ধে ডিএসসিসি’র ৫৪ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর মোহাম্মদ মাসুদ করপোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন