‘হারাম অর্জনকে পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে’

  15-08-2020 02:14AM

পিএনএস ডেস্ক : হারাম অর্জনকে পরিহার করে হালাল অর্জনের মাধ্যমে পবিত্র মসজিদ নির্মাণ করার আহবান জানিয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ঘুষ, দুর্নীতি করে যারা কোটিপতি হয়েছে তাদের অর্জিত অর্থ দিয়ে কোন দিন পবিত্র স্থান মসজিদ, মাদরাসা আল্লাহর দরবারে কবুল হয় না।

হালাল রুজি একটি মানুষের একটি পরিবারের বরকত হিসেবে গণ্য হয়। আর সেই বরকতে সন্তানরা মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠে। হারাম রুজির অর্থ সন্তানদের মধ্যে খরচ করলে সেই সন্তান মাদকাসক্ত বা অপরাধী হিসেবে গড়ে উঠে।

শুক্রবার (১৪ আগস্ট) দিনাজপুর শহরে ইসলামিক রিসার্চ সেন্টার কেন্দ্রীয় জামে মসজিদ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, করোনার এই মহামারি সময় আমাদের শপথ নিতে হবে হারাম অর্জনকে পরিহার করে হালাল রুজি অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাভাইরাসের মহামারিতে যে প্রদক্ষেপ গ্রহণ করেছে গোটা বিশ্বে তা প্রসংশিত হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশেই করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করা হয়েছিল। এখনো তা অব্যাহত আছে। ফলে অন্যান্য দেশের মতো আমাদের দেশে মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা এখনো অনেক নিম্ন। করোনাভাইরাস প্রতিরোধে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমেদ আল-বুখারী, ইসলামিক রিসার্চ সেন্টারের সেক্রেটারি সৈয়দ খোশনুদ আলম, পারিচালক মাওলানা সৈয়দ আলীম আহমেদ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামার রাজু প্রমুখ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন