জন্ম নিবন্ধন সেবায় বরাদ্দ বাড়াচ্ছে ডিএনসিসি

  20-04-2024 03:02AM

পিএনএস ডেস্ক: জন্ম নিবন্ধন সেবার কাজে সহায়তা করার জন্য বরাদ্দের পাশাপাশি প্রতিমাসে অতিরিক্ত ২০ হাজার টাকা বরাদ্দ দিতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক অফিস আদেশ জারি করে প্রতিমাসে বরাদ্দের নির্দেশনা প্রদান করেছেন।

সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২য় পরিষদের ২৬তম কর্পোরেশন সভার সিদ্ধান্ত মোতাবেক জন্ম নিবন্ধন কাজে সহায়তা করার জন্য প্রতিমাসে ২০ হাজার টাকা বরাদ্দ করা হবে। যেসব ওয়ার্ডে জন্ম নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে, সেই সকল অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের অনুকূলে বরাদ্দ প্রদান করা হচ্ছে।

তিনি আরও জানান, আর্থিক বিধি-বিধান অনুসরণ করে অগ্রিম বরাদ্দ ব্যয়ের পর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা প্রতি মাসে ব্যয়িত অর্থের হিসাব ভাউচার, ক্যাশ মেমোর মাধ্যমে সমন্বয়ের জন্য প্রেরণ করবেন। প্রয়োজনীয় নিরীক্ষা কার্যক্রম সম্পাদন শেষে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সমন্বয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। প্রতিমাসে ব্যয়িত অর্থ সমন্বয় না করলে পরবর্তী মাসে অগ্রিম বরাদ্দ প্রাপ্য হবেন না।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন