বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ

  08-05-2024 02:31AM

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী একটি ফ্লাইট থেকে ২ কোটি ৮৭ লাখ টাকা সমমানের বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটির সিটে পরিত্যক্ত অবস্থায় এসব বৈদেশিক মুদ্রা পাওয়া যায়।

শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দরে কর্মরত চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী কমিশনার আকরাম হোসাইন মঙ্গলবার রাতে জানান, কোনো একটি আন্তর্জাতিক ফ্লাইটে বিদেশি মুদ্রা নিয়ে যাওয়া হতে পারে বলে গোপন সূত্রে খবর ছিল। সেই খবরের ভিত্তিতে সকাল থেকে বিভিন্ন ফ্লাইটে তল্লাশি চালিয়েছেন কাস্টম কর্মকর্তারা।

এক পর্যায়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী ফ্লাইট বিজি-১৪৭ এর ১৭-এ নম্বর সিটের ওভারহেড বিনের ভেতর একটি ব্যাগ পাওয়া যায়। ওই সিটে তখন কোনো যাত্রী ছিলেন না।

ব্যাগটি স্ক্যানিং করার পর ১৮৭৫ টি রিয়ালের নোট ( প্রতিটি ৫০০ রিয়াল মূল্যমানের) এবং ১০০ টি ডলারের নোট (প্রতিটি ১০০ ডলার মূল্যমানের) পাওয়া যায়। বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান ২ কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। এ বিষয়ে আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

এর আগে গত ২৬ এপ্রিল সন্ধ্যায় এ বিমানবন্দরে এয়ার এরাবিয়ার শারজাহগামী একটি ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে ৯০ হাজার ইউএই দিনার জব্দ করা হয়েছিল। বাংলাদেশি মুদ্রায় যার মান ছিল ২৭ লাখ টাকা

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন