মেননের বিষয়টি তদন্তাধীন: তথ্যমন্ত্রী

  20-10-2019 10:17PM

পিএনএস ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, 'খড়কুটো আঁকড়ে ধরা ঐক্যফ্রন্ট জনগণের সাড়া পাচ্ছে না। তারা যেখানে সমাবেশ করতে যাচ্ছে, সেখানে জনগণের কোনো সাড়া পাচ্ছে না। কোনো ইস্যুও খুঁজে পাচ্ছে না। ছাত্র এবং অন্যান্য ইস্যু নিয়ে খড়কুটো আঁকড়ে ধরে তারা রাজনীতির মাঠে সরগরম থাকার চেষ্টা করছে। কিন্তু জনগণের কোনো সাড়া না পেলেও তারা যে মাঠে নামার চেষ্টা করছে এ জন্য তাদের ধন্যবাদ।'

সম্প্রতি রাশেদ খান মেনন এমপির ক্যাসিনো-সংশ্নিষ্টতা নিয়ে প্রশ্ন করলে তথ্যমন্ত্রী বলেন, 'কয়েকটি পত্রিকার অনলাইন ভার্সনে আমিও বিষয়টি দেখেছি, তবে বিষয়টি তদন্তাধীন। তদন্তাধীন বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। '

রোববার রাজধানীর কাকরাইলে নবনির্মিত তথ্য ভবন মিলনায়তনে গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও তথ্যসচিব আবদুল মালেক। সরকারি প্রচার কার্যক্রমে উদ্ভাবন ও সেবা সহজীকরণ বিষয়ে জেলা তথ্য অফিসারদের কর্মশালা উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

সরকারের দেশ পরিচালনার নৈতিক অধিকার নেই- বিএনপির এমন মন্তব্য সম্পর্কে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, জনগণের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ পরপর তিন তিনবার নির্বাচিত হয়ে রাষ্ট্র পরিচালনা করে আসছে। বিএনপি তো ২০০৮ সালের নির্বাচনের পর থেকেই বলে আসছে দেশ পরিচালনায় সরকারের কোনো নৈতিক অধিকার নেই। বিএনপির এটি কোনো নতুন কথা নয়, এটি পুরোনো বুলি। পুরোনো ঢোলই তারা বাজাচ্ছে, এই ঢোল গত ১১ বছর থেকে শুনে আসছি।

তিনি বলেন, যারা ক্যাসিনো পরিচালনা করত তাদেরই ধরা হয়েছে। সবাই দুর্নীতিবাজ। ক্যাসিনো অবৈধ। বড় বড় রাঘববোয়ালকেই ধরা হয়েছে। এখন আরও অনেকের নাম আসছে। যারা অভিযোগগুলো করছেন, কথা বলছেন, তাদের নামও আসছে। এটি চলমান আছে। প্রধানমন্ত্রী দেশকে পরিশুদ্ধ করার জন্য, দেশ থেকে সব ধরনের অনিয়ম দূর করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন। ধীরে ধীরে দায়ী সবার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের লক্ষ্য একটি উন্নত রাষ্ট্র গঠনের পাশাপাশি একটি উন্নত জাতি গঠন করা। শুধু বস্তুগত উন্নয়ন দিয়ে উন্নত জাতি গঠন করা সম্ভব নয়। উন্নত জাতি গঠন করার জন্য সমাজকে উন্নত করতে হবে। প্রচার-প্রচারণার অংশ হিসেবে জনগণের কাছে পৌঁছাতে হবে মূল্যবোধ, মানবিকতা ও দেশপ্রেমের বার্তা।

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে অধিদপ্তরের কর্মকর্তারা ও দেশব্যাপী ৬৮টি তথ্য অফিসের প্রতিনিধিরা কর্মশালায় যোগ দেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন